পেশাগত বৈষম্য দূরীকরণের দাবীতে ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের মানববন্ধন

0
42
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যাল অফিসার্স ফেডারেশনের আহবানে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাগণের পেশাগত বৈষম্য দূরীকরণ; নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত অভিন্ন নীতিমালায় বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ১২ দফা সংযোজনের দাবিতে অফিসার্স এসোসিয়েশন, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরের আয়োজনে আজ রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ডুয়েট ক্যাম্পাসের শহীদ মিনারের সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সম্মানীত সদস্যগণ অংশগ্রহণ করেন।
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো: শামছুদ্দিন, বাাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যাল অফিসার্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ওডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মোল্লা ও অফিসার্স ফেডারেশনের সহ-সভাপতি প্রকৌশলী মো: হারুন-আল-রশীদ প্রমুখ।
বক্তারা বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে এবং শিক্ষামন্ত্রনালয় ও ইউজিসির তত্তাবধানে বিশ্ববিদ্যালয়গুলো যথাযথভাবে কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে নেওয়ার জন্য পাবলিকবিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে দূর্বারগতিতেদেশ এগিয়ে যাচ্ছে, এমাসেই পদ্ম সেতু উদ্বোধন হতে যাচ্ছে, কর্ণফুলিটানেল, মেট্রোরেল উদ্বোধনের অপেক্ষায়। এ সরকার বিদ্যুŤ উŤপাদন ৪৬০০ মেগাওয়াট থেকে ২৫০০০ মেগাওয়াট এর উপরে নিয়ে গেছে, দেশ এগিয়ে যাচ্ছে, আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে রুপান্তরিত হতে যাচ্ছি। অপরদিকে ইউজিসি অভিন্ন নির্দেশিকা তৈরী করে আমাদের বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের সুযোগ সুবিধা কমিয়ে দিচ্ছে, যাহা পাবলিকবিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা কখনো মেনেনিবেনা।
বক্তারা বলেন শিক্ষামন্ত্রী মহোদয়ের মাধ্যমে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর করতে হবে। তিনি জানলে অবশ্যই পাবলিকবিশ্ববিদ্যালয়ের ১৭ হাজার কর্মকর্তার প্রাণের ১২ দফা দাবিপূরণ হবে । ১২ দফা দাবীর মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়েরকর্মকর্তাপদের স্কেল সমতাকরণ, কর্মকর্তাদের চাকুরীজীবনে চারবার উদোন্নয়নের সুবিৃধ প্রদান, চাকুরীর বয়সসীমা ৬৫ বছর উন্নীতকরণ ইত্যাদি উল্লেখযোগ্য।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here