পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে ভাল কিছু করা সম্ভব—–এস,এম, তোফাজ্জল হোসেন

0
168
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা এলাকায় বসবাসরত পেশাদার সাংবাদিকরা একটি প্ল্যাটফর্মে এসে সকলে ঐক্যবদ্ধ থাকলে দেশ ও সমাজের কল্যাণের জন্য একটা ভাল কিছু করা সম্ভব বলে মন্তব্য করেছেন জাতীয় সাপ্তাহিক উত্তরা বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক বীরমুক্তিযোদ্ধা এস,এম তোফাজ্জল হোসেন।
তিনি বলেন, দেশের মানুষের জন্য ভাল কিছু করতে হলে সবার আগে নিজেকে তৈরী করতে হবে। নিজের বিবেক, বুদ্ধি, মেধা, কর্মদক্ষতা, সৎ, নিষ্ঠা, সাহসীনকতা ও যোগ্যতা দিয়ে নিজেকে প্রমান করতে হবে। সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। তারা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ।
আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর দক্ষিণখান চেয়ারম্যান বাড়ি সাপ্তাহিক উত্তরা বাণী কার্যালয়ের বলরুমে অনুষ্ঠিত বৃহত্তর উত্তরার পেশাদার সিনিয়র মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিকদের নিয়ে এক মুক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের উদ্দেশে এস,এম, তোফাজ্জল হোসেন বলেন, সাংবাদিকরা হলো সমাজের আয়না, তারা সমাজের দর্পন হিসেবে কাজ করে। সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সত্যের পূজারী।তাই সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই। আগামী দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন এটাই আমার প্রত্যাশা।
সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এস,এম তোফাজ্জল হোসেন বলেন, আসলে আপনারা যে কলম দিয়ে লেখেন, এ কলমের কালি অত্যন্ত পবিত্র। অনেক সাংবাদিক ভাইয়েরা সত্যের পেছনে ছুটেন। আপনারা আমার ভাই, আপনাদের প্রতি আমার বিনীত অনুরোধ,আসুন আমরা সকলের মতামতের ভিত্তিতে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পতাকার তলে একত্রিত হই। তাহলে একটা প্ল্যাটফর্ম তৈরী করা সহজ হবে এবং আমরা কিছু একটা করতে পারবো। তাহলেই সমাজকে আমরা আলোর পথে নিয়ে যেতে পারবো। এই হোক আমাদের সকলের অঙ্গীকার।
সাপ্তাহিক উত্তরা বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বীরমুক্তিযোদ্ধা এস,এম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও বাসস’র সাংবাদিক এস,এম,মনির হোসেন জীবনের সঞ্চালনায় মুক্ত আলোচনা ও মতবিননিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন দৈনিক প্রথম বেলার সম্পাদক ও প্রকাশক আলহাজ মো: শাহ আলম, সাপ্তাহিক তথ্যবাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আমিনুল হক, ডেইলি গাজীপুর অনলাইন এর সম্পাদক ও প্রকাশক নাসির উদ্দীর বুলবুল,উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সভাপতি শেখ মনিরুজ্জামান জুয়েল, ডেউলি মুসলিম টাইম এর বার্তা সম্পাদক এইচ এম হেমায়েত হোসেন, দৈনিক আজকের আলোকিত সকাল এর সম্পাদক ও প্রকাশক মো: মোখলেছুর রহমান মাসুদ, দৈনিক মাতৃভুমি খবর এর সম্পাদক ও প্রকাশক জসিম হায়দার চৌধুরী, সিনিয়র সাংবাদিক বাবুল বিক্রমপুরি, সাপ্তাহিক রাজধানী সুপ্রভাত এর নির্বাহী সম্পাদক গোলাম ফারুক, দৈনিক আলোর জগত এর বিশেষ প্রতিনিধি গোলাম মোস্তফা, দৈনিক আজকের আলোকিত সকালের সহ বার্তা সম্পাদক জাহাঙ্গীর আলম, এশিয়ান টিভির মো: শহিদুল ইসলাম,সকাল টিভির মিরাজ শিকদার, বিজয় টিভির আজাদসহ উত্তরা এলাকায় কর্মরত অনলাইন নিউজ পোর্টাল,প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ত্রিশ জন সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here