Daily Gazipur Online

প্রবাসীর পাঠানো ১২ টি স্বর্ণের উদ্ধার , গ্রেফতার ১

মোঃ রফিকুল ইসলাম মিঠু (উত্তরা) ঢাকা : মো. ফারুক মিয়া দীর্ঘদিন ধরে থাকেন সিঙ্গাপুরে। তার পরিচিত এনামুলের মাধ্যমে স্বর্ণালঙ্কার দেশে থাকা আত্মীয়ের জন্য পাঠান। কিন্তু সেই স্বর্ণালঙ্কার আত্মীয়ের কাছে না দিয়ে নিজেই আত্মসাৎ করে এনামুল। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ স্বর্ণালঙ্কারসহ কথিত এনামুলকে গ্রেফতার করেছে।
গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বিপিএম জানান, গত ২৬ জানুয়ারি সিঙ্গাপুর প্রবাসী ফারুক মিয়া সকল প্রকার ভ্যাট-ট্যাক্স দিয়ে বাংলাদেশে তার আত্মীয়ের জন্য ১২টি স্বর্ণের চেইন পাঠান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ২৭ জানুয়ারি সিঙ্গাপুর প্রবাসী ফারুকের ভাগ্নের কাছে চেইনগুলো দেওয়ার কথা থাকলেও এনামুল তা না করে কৌশলে সেখান থেকে চলে যান। চেইনগুলোর জন্য তার সাথে যোগাযোগ করলেও সে তা দিতে অস্বীকার করে। প্রবাসী ফারুকের ভাগ্নে ৫ ফেব্রুয়ারি ডিএমপির বিমান বন্দর থানায় একটি মামলা করেন।
তিনি আরো বলেন, সেই মামলার সূত্র ধরে উত্তরার পলওয়েল কার্নেশন শপিং সেন্টার ও মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতনের মধ্যবর্তী স্থান থেকে স্বর্ণের চেইন আত্মসাৎকারী এনামুলকে গ্রেফতার করা হয়। তার হেফাজত থেকে উদ্ধার করা হয় প্রবাসীর সেই ১২টি স্বর্ণের চেইন।