প্রেস কাউন্সিল আইন সংশোধন করে সংবাদ মাধ্যম নিপীড়ন বন্ধ করুন…. সাংবাদিক নেতৃবৃন্দ

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : আজ রবিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ এর উদ্যোগে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ১৫ ধারার অধীনে ২৯ সরকারি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা প্রত্যাহার এবং প্রেস কাউন্সিল আইন সংশোধন করে সংবাদ মাধ্যম নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সিনিয়র সাংবাদিক মোহাম্মদ মিজানুর রহমান ও সঞ্চালনা করেন বিএফইউজের কার্যনির্বাহী সদস্য ও সিনিয়র সাংবাদিক এবং গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ এর মহাসচিব মোঃ জাকির হোসেন।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান। এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, এফবিজেওর মহাসচিব মোঃ শামসুল আলম, সহ-সভাপতি লুৎফুন নাহার রিক্তা, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট কালাম ফয়েজী, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, প্রচার সম্পাদক এস এম তাজুল ইসলাম, জিজেসিবিডি’র সাংগঠনিক সম্পাদক মুহা. রোকন উদ্দিন পাঠান, সাংবাদিক ও কলামিস্ট মতিউর রহমান সরদার, জাহাঙ্গীর হোসেন, জিজেসিবিডি’র নির্বাহী সদস্য অনিমেশ চক্রবর্তী প্রমুখ।
বক্তারা সকল সাংবাদিক হত্যার বিচার ও বন্ধ গণমাধ্যমসমূহ অবিলম্বে খুলে দিয়ে সাংবাদিকতার স্বাভাবিক ধারা বজায় রাখা ও গণতান্ত্রিক ব্যবস্থা নিশ্চিত ও চর্চার পথ সুগম করার দাবি জানান। তারা অবিলম্বে ২৯ সরকারি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা প্রত্যাহার এবং প্রেস কাউন্সিল আইন সংশোধন করে সংবাদ মাধ্যম নিপীড়নের ষড়যন্ত্র বন্ধ করার দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here