বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে শ্রীপুরে বিক্ষোভ

0
225
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন ও বিভিন্ন ভাতা পরিশোধের দাবিতে এক কারখানার শ্রমিকরা মঙ্গলবার কর্মবিরতি ও বিক্ষোভ করেছে। এসময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।
পুলিশ ও আন্দোলনরত শ্রমিকরা জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকার প্যারাডাইস ইলেকট্রনিক্স কারখানার শ্রমিকরা বেশ কিছুদিন ধরে তাদের পাওনা গত নবেম্বর মাস হতে জানুয়ারি পর্যন্ত তিন মাসের বেতন, ওভারটাইম, ২০১৮সালের বাৎসরিক ছুটি ও ইনক্রিমেন্টের টাকা পরিশোধের জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়ে আসছে।
কিন্তু কারখানা কর্তৃপক্ষ পরিশোধের একাধিকবার আশ্বাস দিয়েও পরিশোধ করছে না। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শ্রমিকরা তাদের পাওনাদি পরিশোধের দাবীতে মঙ্গলবার সকাল হতে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে যানবাহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে প্রায় এক ঘন্টা পর ওই মহাসড়কে যান চলাচল শুরু হয়।
এ ব্যাপারে কারখানার মহাব্যবস্থাপক মো. মশিউর রহমান জানান, কারখানার মালিক পক্ষের দ্বন্দ্বে গত কয়েকমাস ধরে শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা প্রদানে বিঘ্ন হচ্ছে। তবে আগামী মার্চ মাসের মধ্যে শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সকল পাওনাদি পরিশোধের আশ্বাস দেওয়া হলে শ্রমিকরা তাদের আন্দোলন স্থগিত করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here