বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ১৫ মে রোগীদের সুবিধার্থে খোলা থাকবে

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :পবিত্র ঈদ উল ফিতরের ছুটির দিনগুলোতে যাতে চিকিৎসা ব্যবস্থার কোনো ঘাটতি না হয় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এছাড়াও মাননীয় উপাচার্য মহোদয়ের নির্দেশে ঈদের ছুটির মাঝেও ১৫ মে শনিবার অত্র বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও কোভিড ১৯ সনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। এছাড়াও সব দিনই প্রচলিত নিয়মে বিশ্ববিদ্যালয়ের অন্তঃবিভাগ ও জরুরি বিভাগসমূহ খোলা থাকবে। তবে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার, ১৩, ১৪ ও ১৫ মে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ, অফিস, বৈকালিক স্পেশালাইজড কানসালটেশন সার্ভিস ও কনভেশন সেন্টারের ভ্যাকসিন প্রদান কার্যক্রম বন্ধ থাকবে। আর ১৩ মে বৃহস্পতিবার এবং ১৪ মে শুক্রবার বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও কোভিড ১৯ সনাক্তকরণ পিসিআর ল্যাব বন্ধ থাকবে।
এদিকে ঈদের দিন মাননীয় উপাচার্য মহোদয়ের নির্দেশে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে আজ বুধবার ১২ মে ২০২১ইং তারিখে চলমান কঠোর লকডাউনের মাঝেও মোট ১২৫৭ জন কোভিড ১৯ এর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫ শত ৬৪ জন এবং আজ ১২ মে ২০২১ইং পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪০ হাজার ২ শত ১৯ জন। বেতার ভবনের পিসিআর ল্যাবে আজ ১২ মে ২০২১ইং পর্যন্ত পর্যন্ত ১ লক্ষ ৪০ হাজার ৬ শত ৫৯ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে আজ ১২ মে ২০২১ইং পর্যন্ত ৯৪ হাজার ৯ শত ৮৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ বুধবার ৯ মে সকাল ৮টা পর্যন্ত ৮ হাজার ৬ শত ১৮ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৮ শত ৫৬ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ১ শত ২২ জন। বর্তমানে ভর্তি আছেন ৮০ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ৫ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে
পবিত্র ঈদের জামাত সকাল সাড়ে ৭টায়
পবিত্র ঈদ উল ফিতর ২০২১-এর ঈদের জামাত ঈদের দিন সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ-এর পেশ ইমাম জনাব হাফেজ মাওলানা আব্দুল আহাদ। পবিত্র ঈদের জামাতে সামাজিক দূরত্ব বজায় রেখে ধর্মপ্রাণ মুসলমানগণকে অংশগ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

9 − 7 =