বন্দরের ৮ হাজার শ্রমিক কর্মচারী পাচ্ছেন প্রণোদনা

0
30
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনাকালে লকডাউনের মাঝেও নিরবচ্ছিন্নভাবে চট্টগ্রাম বন্দর সচল রাখায় ৮ হাজার শ্রমিক কর্মচারীকে আর্থিক প্রণোদনা ও খাদ্য সামগ্রী প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল বন্দরের নিউমুরিং কন্টেনার টার্মিনাল (এনসিটি) জেটিতে প্রধান অতিথি হিসেবে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান এ কার্যক্রম উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বন্দরের কর্মীদের কর্মস্পৃহা উজ্জীবিত রাখতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের উদ্যোগে আর্থিক প্রণোদনা ও খাদ্য সামগ্রী প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। বন্দরে কর্মরত ৮ হাজার শ্রমিক-কর্মচারীকে ১ হাজার ৫০০ টাকা হারে আর্থিক প্রণোদনা ও চাল, ডাল, চিনি, সয়াবিন তেলসহ খাদ্যসামগ্রী প্রদান করা হচ্ছে। গতকাল থেকে শুরু হওয়া এ কার্যক্রমে পর্যায়ক্রমে বন্দরের সকল শ্রমিক কর্মচারীর মাঝে বিতরণ করা হবে। প্রধান অতিথি বন্দর চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম. শাহজাহান করোনাকালে ২৪ ঘণ্টা ৭দিন কাজ করে বন্দরকে সচল রাখার জন্য শ্রমিকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন,দেশের অর্থনীতি এগিয়ে যাওয়ার পেছনে শ্রমিকদের অবদান অনস্বীকার্য। তিনি এধরনের প্রণোদনার সিদ্ধান্তের জন্য শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।
বন্দর চেয়ারম্যান শ্রমিকদের করোনা মহামারিতে সব ধরনের সতকর্তা অবলম্বন, বিশেষ করে সার্বক্ষণিক মাস্ক পরার অনুরোধ জানান। অনুষ্ঠানে বন্দর সদস্য (এডমিন এন্ড প্ল্যানিং) মো. জাফর আলম, সদস্য (প্রকৌশল) কমডোর এম নিয়ামুল হাসান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফজিুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, সাইফ পাওয়ারটেকের সিইও ক্যাপ্টেন(অব.) তানভীর আহমেদসহ বন্দরের ঊর্ধতন কর্মকর্তা, সিবিএ নেতৃবৃন্দ, বার্থ অপারেটর ও শিপহ্যান্ডলিং অপারেটররা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − 15 =