বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলটকে হুমকিদাতা গ্রেফতার

0
66
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতিকে শহীদুল ইসলাম পাইলটকে হুমকিদাতা তরিকুলকে গ্রেফতার করেছে পালং থানা পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাকে আটক করা হয়।
উল্লেখ্য, শরীয়তপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি, দৈনিক সমকাল প্রতিনিধি ও দৈনিক রুদ্রবার্তা’র সম্পাদক প্রকাশক শহীদুল ইসলাম পাইলটকে অঙ্গহানি ও মানহানি করার হুমকি দেয় চিহ্নিত মাদক ব্যবসায়ী তরিকুল। এ ঘটনায় বিএমএসএফ’র পক্ষ থেকে বৃহস্পতিবার রাতে গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে বিবৃতি প্রদান করা হয়। যা সারাদেশের মিডিয়ায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়।
হুমকিদাতা তরিকুল আটকেন পর রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, শেখ হাসিনার সরকার গণমাধ্যম বান্ধব সরকার। যার প্রমান বিএমএসএফ সভাপতিকে হুমকিদাতাকে দ্রূত গ্রেফতারই তার প্রমান। তিনি আরো বলেন, দেশে সন্ত্রাসি দ্বারা সাংবাদিকের অব্যাহত হুমকি ও হামলার ঘটনায় দেশের সাংবাদিকরা উদ্বিগ্ন। এভাবে চলতে পারেনা। তাই এখনই সন্ত্রাসিদের লাগাম টানুন। সরকারকে আহবান জানিয়ে দ্রূত বিচারের দাবি জানানো হয়।
জানাগেছে, ২৯ জানুয়ারি শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের তেতুলিয়া গ্রামে মজিদ কতোয়ালের ছেলে শিপন কতোয়াল ৫৮ নং তেতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাকে ডেকে খারাপ আচরণ সহ ভয়ভীতি দেখায়। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষকরা সাংবাদিকদের জানান। সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে দৈনিক রুদ্রবার্তা সহ বেশ কিছু দৈনিক পত্রিকায় সংবাদটি প্রচার হয়।
৩০ জানুয়ারি দৈনিক রুদ্রবার্তা অনলাইন পেজে তার আইডি থেকে নানা রকম কুরুচিপূর্ণ মন্তব্য এবং হুমকি প্রদান করেন।
এদিকে শিপন কতোয়ালের হুমকিতে নিরাপত্তাহীনতায় বিদ্যালয়ের শিক্ষিকরা শিরোনামে প্রকাশ হওয়ায় দৈনিক রুদ্রবার্তা প্রকাশিত খবর এর নিচে মন্তব্যের জায়গায় সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম পাইলটকে অঙ্গহানির হুমকি ও মানহানিকর মন্তব্য করা হয়। অভিযুক্ত মন্তব্যকারি সদর উপজেলার তুলাসার ইউনিয়নের আমিনবাগ গ্রামের তাজুল ইসলামের ছেলে এসএম তরিকুল ইসলাম।
আলহাজ্ব শহিদুল ইসলাম পাইলট দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি।
উল্যেখ, গত ২৩ জুন২০১৯ এসএম তরিকুল ইসলামকে ৭পিচ ইয়াবা ট্যাবলেট সহ নগদ ইয়াবা বিক্রির ১৮ হাজার টাকা সহ পালং মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করেন। এনিয়েও দৈনিক রুদ্রবার্তায় একটি সংবাদ প্রকাশিত হয়।
এ ঘটনায় পালং মডেল থানায় বাদি হয়ে দৈনিক রুদ্রবার্তার যুগ্ম সম্পাদক আনিছুর রহমান একটি মামলা দায়ের করেন।
৩০ জানুয়ারি বিকেলে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল। মামলা দায়েরের পর আসামি গ্রেফতারের ঘটনায় বিএমএসএফ’র পক্ষ পুলিশের প্রতি থেকে কৃতঞ্জতা জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here