Daily Gazipur Online

বিজয়নগরে চাকরি দেয়ার নামে প্রতারণা, ফায়ার স্টেশন লিডারের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া,বিজয়নগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় ফায়ার সার্ভিসে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় আদালতে মামলা হয়েছে। মামলায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ফায়ার স্টেশনের লিডার মোঃ শাহ আলমকে আসামি করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার দাউদপুর পেটুয়াজুরি গ্রামের দুলাল মিয়ার ছেলে আকাশ মিয়া এ মামলাটি দায়ের করেন।
মামলা সূত্রে জানা গেছে, আসামি মোঃ শাহ-আলম বাদী আকাশ মিয়ার পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা হওয়ার সুবাদে পূর্ব পরিচিত। মোঃ শাহ-আলম ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ফায়ার স্টেশন লিডার হিসেবে কর্মরত থাকলেও আকাশকে সিনিয়র কর্মকর্তা পরিচয় দিয়ে তিনি আকাশকে ফায়ার সার্ভিসে চাকরি দেয়ার প্রস্তাব দেন। এতে আকাশ রাজি হয়ে ২০২২ সালের ২১ সেপ্টেম্বর নগদ ২ লক্ষ টাকা, ২৯ সেপ্টেম্বর ১০ হাজার, ২০ অক্টোবর ১ লক্ষ এবং সর্বশেষ ৩০ অক্টোবর ৪০ হাজার টাকা প্রদান করেন। যার প্রতিটা লেনদেনের ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণাদি রয়েছে আকাশের কাছে। পরে চাকরি দিতে ব্যর্থ হলে মোঃ শাহ-আলমের কাছে সমুদয় টাকা ফেরত চাইলে তিনি তাল-বাহানা শুরু করেন।
গত ৬ ডিসেম্বর এই ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরাবর আসামির বিরুদ্ধে লিখিত অভিযোগ এবং পরে এলাকায় শালিসের মাধ্যমে টাকা ফেরত চাইলে তর্ক বিতর্কের একপর্যায়ে আসামিরা কোনো টাকা ফেরত দেবেন না বলে জানিয়ে চলে যায়। প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকা আদায়ে ব্যর্থ হয়ে সোমবার আকাশ আদালতে এ মামলা করেছেন।
এ ব্যাপারে জানতে মোঃ শাহ-আলমের মোবাইল নাম্বারে একাধিক বার যোগাযোগ এর চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।
এ ব্যাপারে লিখিত অভিযোগকারী আকাশ মিয়া জানান, তার এলাকায় শাহ আলম নিয়ে ফায়ার সার্ভিস বিজয়নগর স্টেশনে চাকরি করতে এসে তার সাথে পরিচয় হয়। পরিচয় সূত্র ধরে ফায়ার সার্ভিসের নিয়োগের সার্কুলার প্রদান করলে সে তাকে প্রস্তাব দেয় তার কাছে চাকরি দেওয়ার সুযোগ সুবিধা রয়েছে। তার বিনিময় মোটা অংকের টাকার প্রয়োজন। তার এমন প্রস্তাবে সে তাকে সাড়ে তিন লক্ষ টাকা প্রদান করেন। নিয়োগের সার্কুলার মোতাবেক অনেকের চাকুরি হলেও তার চাকুরি না হওয়ায় সে টাকা ফেরত চেয়ে টাকা পায়নি। তাই সে ফায়ার সার্ভিসের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ প্রদান করেন। পাশাপাশি আদালতে মামলাও করেন। সে এমন প্রতারণার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি তার টাকা ফেরত চান।