বিদেশে বসে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে জড়িত ২২ জনের তালিকা প্রণয়ন

0
29
728×90 Banner

ডেস্ক রিপোর্ট: বিদেশে বসে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের সঙ্গে জড়িত ২২ জনের তালিকা প্রণয়ন করেছে সরকার। সংসদীয় কমিটিকে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে, গোপনীয়তা রক্ষার স্বার্থে তালিকার্ভুক্ত ব্যক্তিদের নাম কমিটিকে জানানো হয়নি।
বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে শুরু হওয়া বৈঠকে আলোচনার শুরুতে আগের বৈঠকে কার্যবিবরণী অনুমোদনকালে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রেও সঙ্গে জড়িতদের চিহ্নিত করার বিষয়ে জানতে চাওয়া হয়। মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করছে বলে জানানো হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, মো. হাবিবে মিল্লাত, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ বৈঠকে অংশ নেন।
বৈঠকে কাজী নাবিল আহমেদ বলেন, আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে একটি চক্র বিদেশে বসে দেশবিরোধী অপপ্রচারে লিপ্ত থাকায় বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। দেশবিরোধীদের ক্রমাগত অপপ্রচারে ইউরোপীয় ইউনিয়নভুক্ত কিছু দেশ বাংলাদেশ সম্পর্কে বিরূপ মনোভাব প্রকাশ করছে।
অপপ্রচারের উদাহরণ হিসেবে তিনি বলেন, সুইডেনের ‘নেত্র নিউজ’ অপপ্রচারের অংশ হিসেবে একের পর এক প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছে। এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারের বক্তব্যগুলো বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে।
বৈঠকে হাবিবে মিল্লাত বলেন, সরকারবিরোধী তথা দেশবিরোধী ষড়যন্ত্রকারীরা দেশের বাইরে বসে বিভিন্ন ধরনের অপপ্রচার চালিয়ে দেশের মধ্যে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশবিরোধী চক্রের ২২ জনের তালিকা করেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। পাশাপাশি যে সব অসত্য তথ্য প্রচার করা হচ্ছে, তার সঠিক তথ্যসম্বলিত প্রতিবেদন প্রচার করতে হবে।
সভাপতি মুহাম্মদ ফারুক খান বলেন, দেশবিরোধী চক্রের অপপ্রচারের বিরুদ্ধে বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলোর কর্মতৎপরতা বৃদ্ধি করা যেতে পারে। এ ধরনের অপকর্মের সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here