বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে টঙ্গীতে র্যালী ও আলোচনা সভা

0
36
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিশ্ব এইডস দিবস উদযাপন উপলক্ষ্যে কর্মএলাকার ক্যামব্রিজ স্কুল এন্ড কলেজ, মেধাবিকাশ স্কুল, ব্যাংকমাঠ বিভিন্ন স্থানে র্যালী ও আলোচনা সভা আয়োজন করা হয়। এবারের বিশ্ব এইডস দিবসের মূল প্রতিবাদ্য বিষয় ‘‘অসমতার দুর করি,এইডস মুক্ত বিশ্ব গড়ি’’ উক্ত র্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সোহেল ভূইয়া-প্রধান শিক্ষক মেধাবিকাশ স্কুল, মো: শাহবুদ্দিন প্রধান শিক্ষক ক্যামব্রিজ স্কুল এন্ড কলেজ, মো: কাওছারুজ্জামান সরকার-প্রধান শিক্ষক নতুন কুঁড়ি বিদ্যানিকেতন, স্কুলের ছাত্র/ছাত্রীসহ শিক্ষকবৃন্দ, অভিভাবক বৃন্দ, ক্লাষ্টার লিডার মোতালেব হোসেন, তোফানি আক্তার,ময়না, রত্না আক্তার ও কারিতাস উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা শফিকুল ইসলাম. নোয়েল পাপ্পু দাশও সমাজের অন্যান্য ব্যক্তিবর্গ।
সোহেল ভূইয়া- প্রধান শিক্ষক মেধাবিকাশ স্কুল তার বক্তব্য সাড়া বিশ্বে আজ এইডস দিবস ২০২২খ্রি: উদযাপন করা হচ্ছে। ১৯৮৮ সালে ১ ডিসেম্বর এই দিবসটি পালনের ঘোষনা করা হয়। বিশে^র অন্যান্য দেশের মত বাংলাদেশ দিবসটি পালন করছে। এইডস হলো একটি মরনব্যাধী রোগ। এটি একটি ভাইরাস জনিত রোগ। যা আমাদের মৃত্যর দিকে ঠেলে দিচ্ছে। এই মহামারী রোগ থেকে প্রতিরোধের জন্য সমাচেরর সকলকে সচেতন হতে হবে। বক্তারা এইডস কিভাবে ছড়ায়, লক্ষণ ও প্রতিকারের উপায় তুলে ধরেন। আপনার আশেপাশে কেউ যদি এইডস আক্রান্ত হয় তাদেরকে ঘৃনা না করে স্বাভাবিক জীবনেযাপনে সাহায্য করা। তা না হলে এ ধরনের রোগী সমাজের অগোচরে বাস করবে এবং গোপনে সবার অজান্তে অন্যদের মধ্যে এ রোগে বিস্তার ঘটাবে। এইচআইভি ভাইরাস হাত মেলানো, একসাথে খাবার খাওয়া এবং এক সাথে থাকার মাধ্যমে ছড়ায় না। আসুন আমরা সচেতন হই এইডস সম্পর্কে জানি এবং সুস্থ থাকি।
মো: শাহবুদ্দিন প্রধান শিক্ষক ক্যামব্রজি স্কুল এন্ড কলেজ তার বক্তব্য বলেন যে, বিশ্বে আজ এইডস রোগটি মহামারী আকারে পৌছে গেছে। এইডস একটি বিপদজ্জনক রোগ। এই রোগে আক্রান্ত ব্যক্তি শেষ পরিনতি হলো মৃত্য। আজ বিশ^ এইডস দিবস উপলক্ষে আমাদের উচিত সমাজের সকল শ্রেণীর জনগনকে জানিয়ে সচেতন করা। সচেতন হলে আমরা রোগ থেকে মুক্তি পাব। তাই আসন আমরা এই রোগ সম্পর্কে জানি অপরকে জানাই্ বাচঁতে হলে জানতে হবে। আমরা সবাই সচেতন হই সুস্থ থাকি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here