বিসিক কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে- জনপ্রশাসন সচিব

0
39
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক:দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে অর্থনৈতিক কাজে সম্পৃক্ত করা বিসিকের দায়িত্ব এবং এজন্য এর কর্মীদের নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সাথে কাজ করার আহবান জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ। শনিবার সকালে রাজধানীর লেকশোর হোটেলে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং বিসিকের যৌথ আয়োজনে ‘বিসিকের কর্মকান্ড গতিশীল করার লক্ষে কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান তিনি।
অনুষ্ঠানে জনপ্রশাসন সচিব বলেন, টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে বিসিকের কাজ করার অনেক সুযোগ রয়েছে। কর্মসংস্থান তৈরীতে পরিবেশ বান্ধব শিল্পাঞ্চল গড়ে তুলতে হবে। একইসাথে তরুণ তরুণীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বিসিকের কর্মকর্তাদের দ্রæত গতিতে ও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে এবং প্রকল্প ও স্ব স্ব দায়িত্ব পালনে কার্যকারী ভূমিকা রাখতে হবে। দীর্ঘদিন ধরে নথি চালাচালি না করে ইলেকট্রিক ফাইলে কাজ করতে হবে যাতে সময়মত এবং দ্রæত কাজ করা যায়। এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ বিসিকের জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের উদ্দেশ্যে বলেন, জেলা শহরে বিসিকের শিল্পাঞ্চলগুলোর বিকাশ ও উন্নয়নে জেলা প্রশাসকের সাথে কাজ করতে হবে। একইসাথে বিসিক ৫০টি শিল্পাঞ্চল এবং ১ কোটি কর্মসংস্থানের যে পরকিল্পনা এবং লক্ষ নির্ধারণ করেছে সেগুলো সময়মত বাস্তবায়ন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
কর্মশালায় বিসিকের চেয়ারম্যান মোশ্তাক হাসান জানান, বিসিকের চেষ্টায় চাহিদার অতিরিক্ত লবণ উৎপাদন হয়েছে, দেশ লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়েছে এবং সেজন্য লবণের ঘাটতি নেই তাই লবণ আমদানির প্রয়োজন হয়নি। বিসিককে শক্তিশালী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে ৮টি মহাপরিকল্পনা হাতে নেয়া হয়েছে জানিয়ে বিসিক চেয়ারম্যান জানান, অতিদ্রæত অনলাইন এবং ওয়ানস্টপ সার্ভিস চালু করবে।
কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আব্দুস ছালাম ও প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত। এ কর্মশালায় বিসিকের প্রায় ২২০ জন কর্মকর্তা অংশ গ্রহণ করছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here