Daily Gazipur Online

বীর মুক্তিযোদ্ধা বখতিয়ার উদ্দীন চৌধুরী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : আজ ১৬ জানুয়ারি শনিবার সকাল ১১ টায় তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বিশিষ্ট কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক ও বীর মুক্তিযোদ্ধা বখতিয়ার উদ্দীন চৌধুরী স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
স্বাধীনতা পার্টির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রীমকোর্টের এ্যাডভোকেট নিজামুল হক চৌধুরী, শ্রমিক নেতা ছিদ্দিকুল ইসলাম, মওলানা ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব গাফ্ফার খান, বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমিন, সাংবাদিক আনিস আলমগীর, মোহাম্মদ শামসুদ্দীন, আমান উল্ল্যাহ মাহফুজ প্রমুখ।
এ সময় বক্তারা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার উদ্দীন চৌধুরীর দূরদর্শিতা, রাজনৈতিক বিশ্লেষণ, মানবতাবোধের ভূয়সী প্রশংসা করে বলেন, “তাঁর মৃত্যুতে জাতি এক মহাপ্রাণ সুপুরুষকে হারাল। তাঁর লেখা নিবন্ধ-প্রবন্ধগুলো জাতীয় এবং আন্তর্জাতিক চিন্তার খোরাক জুগিয়েছে। তিনি একজন ধর্মপ্রাণ মুসলমান এবং মুক্তিযুদ্ধকালীন সময়ে ভারতে প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে ক্যাম্পে উজ্জীবিত করার জন্য বক্তব্য প্রদান করে খ্যাতি অর্জন করেছিলেন। চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের লোক হয়েও তিনি অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ।”
দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমিন।
উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর ২০২০ রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার উদ্দীন চৌধুরী।