বুড়িগঙ্গায় লঞ্চডুবি,শিশু নারীসহ ১৭ জনের মরদেহ উদ্ধার -অভিযান অব্যাহত

0
19
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর বুড়িগঙ্গা নদীতে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামে একটি যাত্রাবাহী লঞ্চ ডুবির ঘটনায় এখনও পর্যন্ত ১৭জনের মরদেহ উদ্বার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা। এদের মধ্যে ১১ জন পুরুষ,৪জন মহিলা ও ২জন শিশু রয়েছে। তবে, উদ্ধার অভিযান এখনও শেষ হয়নি, তা অব্যাহত রয়েছে।
আজ সোমবার দুপুর ১২টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ফরাশগঞ্জ-শ্যামবাজার লঞ্জ ঘাটে এ দুর্ঘটনা ঘটে। কুমিল্লা ডক এরিয়ার পাশে এই যাত্রীবাহী লঞ্চটি ডুবে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান অংশ নেয়।
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান,আজ সকালে মুন্সীগঞ্জের কাঁঠপট্রি এলাকা থেকে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে ঢাকার সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসা মনিং বার্ড নামে লঞ্জটি ফরাশগঞ্জ ঘাটে এসে পৌছালে পিছন দিক থেকে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে অপর একটি লঞ্চ তাকে সজোরে ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি বুড়িগঙ্গা নদীতে ডুবে যায়। এসময় ওই ডুবে যাওয়া লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও অধিকাংশ যাত্রী তীরে উঠতে পারেনি। এখন পর্যন্ত ১৭জনের মরদেহ উদ্বার করা হয়েছে। এখনও পর্যন্ত অনেকে নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের উদ্ধারে ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here