ব্যাংকারদের আর্তনাতে প্রকম্পিত হল রাজধানীর মতিঝিল

0
293
728×90 Banner

নিজস্ব প্রতিবেদক: ব্যাংকারদের আর্তনাদে প্রকম্পিত হয়েছে রাজধানীর মতিঝিল এলাকা। এসময় ব্যাংকারদের মুহুমুহু স্লোগান আর্তনাদ ও কান্নায় মতিঝিল এলাকার বাতাস ভারি হয়ে ওঠে।
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের আহবানে অগ্রণী ব্যাংকের অফিসার শেখ মওদুদ আহমেদের হত্যার বিচার দাবিতে মতিঝিল সহ সারাদেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভায় সহস্রাধিক ব্যাংকার স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন ।
আজ বৃহস্পতিবার সকাল সারে ৯ টায় মতিঝিল বাংলাদেশ ব্যাংকের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ।
স্বাধীনতা ব্যাংক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শওকত হোসেন সজল বলেন, এটি একটি পরিকল্পিত ন্যাক্কারজনক হত্যা কান্ড। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। শেখ মওদুদ আহমেদের মাত্র ৪০ দিন বয়সের একটি কন্যাসন্তান রয়েছে। সন্তানকে ভরণপোষণ জন্য যথাযথ কর্তৃপক্ষকে নিতে হবে।
তিনি আরো বলেন, ব্যাংকারদের কর্মপরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
এ সময় স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শওকত হোসেন সজল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, প্রচার সম্পাদক জসিম রেজা, অগ্রণী ব্যাংক স্বাধীনতা ব্যাংক পরিষদের সভাপতি মোঃ জাকির হোসেন, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান জুয়েল, জনতা ব্যাংকের স্বাধীনতা’ ব্যাংকার্স পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ব্যাকুল,রূপালী ব্যাংকের স্বাধীনতা’ ব্যাংক পরিষদ সভাপতি মিয়া জাকারিয়া টিটু, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, সোনালী ব্যাংক স্বাধীনতা ব্যাংক পরিষদের সাধারণ সম্পাদক মোজাম্মেল লেলিনসহ শতাধিক অফিসার উপস্থিত ছিলেন।
জানাযায়, সিলেট নগরীর বন্দরবাজারে সিএনজি অটোরিকশা চালকরা নির্মমভাবে হত্যা করে অগ্রণী এক ব্যাংক কর্মকর্তাকে । এ ঘটনায় রবিবার সিলেট কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা হয়েছে।
নিহত ব্যাংক কর্মকর্তার নাম মওদুদ আহমেদ (৩৫)। তিনি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার টেংগুরিপাড়া গ্রামের মো. আবদুল ওয়াহেদের ছেলে। তার কর্মস্থল ছিল সিলেটের জৈন্তাপুর উপজেলার অগ্রণী ব্যাংক, হরিপুর গ্যাস ফিল্ড শাখা।
সিলেট নগরীর রাজারগলিতে তিনি ভাড়া বাসায় থাকতেন। জৈন্তাপুরের হরিপুর থেকে একটি সিএনজি অটোরিকশায় (নম্বর- সিলেট-থ-১২-৪২৭১) করে গত শনিবার রাত পৌণে ৮টার দিকে নগরীর বন্দরবাজার কালেক্টরেট মসজিদের সামনে আসেন ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমেদ। এসময় ভাড়া নিয়ে চালক নোমান হাছনুরের সাথে কথা কাটাকাটি একপর্যায়ে মওদুদকে আহমদকে বেধড়ক মারপিট করে হত্যা করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here