ভোক্তাদের ভিন্নধর্মী ক্যাটারিং অভিজ্ঞতা দিতে হুয়াওয়ের সাথে সোডেক্সো

0
57
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ক্যাটারিং ও কালিনারি শিল্পে সম্পূর্ণ নতুন মাত্রাদানে শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং বিশ্বের অন্যতম সর্ববৃহৎ ক্যাটারিং সেবাদাতা প্রতিষ্ঠান সোডেক্সো যৌথভাবে কাজ করছে। প্রতিষ্ঠান দু’টি যৌথ অংশীদারিত্বে ‘সিফুড’ শীর্ষক একটি ইন্টেলিজেন্ট ডিজিটাল সল্যুশন তৈরি করেছে। সিফুড ডিজিটাল সল্যুশনটি হুয়াওয়ে অ্যাটলাস এআই প্ল্যাটফর্ম ও এআই ইমেজ রিকগনিশনের সমন্বয়ে তৈরি করা হয়েছে, যেখানে বিভিন্ন খাবারগুলো স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করা যাবে। এআই ইঞ্জিন বিভিন্ন খাবারের দাম হিসেব করতে পারবে এবং ডিজিটাল পেমেন্ট পদ্ধতির মাধ্যমে মূল্য পরিশোধের বিষয়টি নিশ্চিত করবে।
ভালো খাবার কেবলমাত্র আমাদের ক্ষুধাই মেটায় না; পাশাপাশি আমাদের মাঝে নতুনত্বের ধারণা নিয়ে আসে ভূমিকা রাখে এবং কালিনারি শিল্পের বিশেষত্বের সাথে পরিচয় ঘটিয়ে দেয়। বর্তমানে, বিভিন্ন ধরণের রেস্টুরেন্ট আমাদের সামনে প্রচলিত এবং ভিন্নধর্মী খাবার নিয়ে হাজির হচ্ছে। এই খাবারগুলোর ঐতিহ্যও বেশ সমৃদ্ধ। তবে, এই খাবারগুলোর মূল্যমান নির্ধারণ, পুষ্টির বিষয় এবং এগুলো কতটুকু পরিমাণ খাওয়া দরকার এই বিষয়গুলো নিরূপণ আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়ায়। এ ধরণের সমস্যা এড়াতেই হুয়াওয়ে এবং সোডেক্সো সিফুড সল্যুশন নিয়ে এসেছে। যে কোন খাবারের বিভিন্ন দিক দশমিক ৩ সেকেন্ডের মধ্যে শনাক্তকরণে এই প্রোগ্রামটি ডিপ মেট্রিক লার্নিং ব্যবহার করে। নমুনা ও সাধারণ ডাটা সংগ্রহ করে এটি সাধারণত ছবিগুলো প্রক্রিয়া করবে। পরে, বিভিন্ন ধরনের খাবারগুলো বিভিন্ন ভোক্তার পছন্দের সাথে মিলবে। এর ক্লাউড প্রযুক্তি ভিত্তিক একটি সক্রিয় সেলফ-ট্রেনিং প্ল্যাটফর্ম রয়েছে, যা প্রতিটি ইনপুটের সাথে সাথে পরিবর্তিত হয়। সিফুড ইঞ্জিনটি ডাটা নেয় এবং প্রতিটি ইনপুটের সাথে সাথে এটি আরো কার্যকরী উপায়ে কাজ করে।
সিফুডের আরেকটি উল্লেখযোগ্য ফিচার হলো এটি যথাসময়ে পুষ্টি ও ক্যালরির তথ্য প্রদান করতে পারবে। এটি মূল্য পরিশোধের বিষয়টিকে স্বয়ংক্রিয়ভাবে বাস্তবায়নে সহায়তা করে এবং অর্ডার ও টার্নওভারের পরিসংখ্যানের বিষয়টিকেও তুলে ধরে। রেস্তোরাঁ ও ক্যাফেটেরিয়ার মালিকেরা সিফুডের এই ব্যতিক্রমী সেবা থেকে উপকৃত হতে পারবেন।
সোডেক্সো চীনের প্রেসিডেন্ট মার্টিন বোডেন বলেন, ‘উদ্ভাবনই সোডেক্সোর মূলমন্ত্র। প্রযুক্তিগত উদ্ভাবন ও ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে চীন বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় দেশ। ক্যাটারিং খাতে উদ্ভাবনী মডেলের সেবার বিকাশে হুয়াওয়ের সাথে কাজ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই যৌথ উদ্ভাবনী প্রকল্পের মাধ্যমে আমরা আমাদের ক্রেতাদের আরো উন্নতমানের সেবা দিতে পারবো; একইসঙ্গে এতে করে ক্রেতাদের অভিজ্ঞতাও আরো সমৃদ্ধ হবে। বিশেষ করে, দক্ষতা, সুবিধা ও স্বাস্থ্যগত দিক বিবেচনায়।’
প্যারিসভিত্তিক ক্যাটারিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সোডেক্সো। প্রতিষ্ঠানটির ফরচুন গ্লোবাল ৫০০ কোম্পানির স্বীকৃতি পেয়েছে। প্রতিষ্ঠানটির পেশাদার শেফ, ডায়েটিশিয়ান এবং কিচেন স্টাফ রয়েছে এবং সোডেক্সো বিশ্বব্যাপী বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান, স্কুল, হাসপাতাল, নার্সিং হোম ও কারখানায় সেবা প্রদান করে থাকে।
বিস্তারিত তথ্যের জন্যঃ তানভীর আহমেদ, সিনিয়র মিডিয়া ম্যানেজার, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড।
tanvir.ahmed1@huawei.com, ০১৭১১০৮১০৬৪
হুয়াওয়ে:
হুয়াওয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। নতুন উদ্ভাবনের মাধ্যমে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সল্যুশন পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে, যা গ্রাহকদের টেলিকম ও এন্টারপ্রাইজ নেটওয়ার্ক, ডিভাইস এবং ক্লাউড কম্পিউটিং-এর সুবিধাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে, যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৯৪ হাজার কর্মী নিয়ে বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তি ভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে এগিয়ে চলেছে।
শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে, গত ২১ বছর ধরে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে, যার মাধ্যমে দেশের সাধারণ মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দিয়ে ’ডিজিটাল বাংলাদেশে’র স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। এছাড়া বিভিন্ন সিএসআর কর্মসূচী পরিচালনার মাধ্যমে সামাজিক ক্ষেত্রেও নানান অবদান রাখছে হুয়াওয়ে। অগ্রযাত্রার পথে, বাংলাদেশের সাথে এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।
বিস্তারিত জানতে ভিজিট করুন হুয়াওয়ের ওয়েবসাইট www.huawei.com এবং যুক্ত থাকুন আমাদের ফেইসবুক পেইজে https://www.facebook.com/HuaweiTechBD/
আরো জানতে:
http://www.linkedin.com/company/Huawei

http://www.facebook.com/Huawei
http://www.youtube.com/Huawei

 

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 + eleven =