মতপ্রকাশ ও তথ্যের অবাধ স্বাধীনতা থাকবে: তথ্য প্রতিমন্ত্রী আরাফাত

0
30
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আওয়ামী লীগের নতুন সরকারে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাত বলেছেন, বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র, একটি গণতান্ত্রিক রাষ্ট্র। এখানে মতপ্রকাশ ও তথ্যের অবাধ স্বাধীনতা থাকবে।
শুক্রবার (১২ জানুয়ারি) এক বার্তায় এসব কথা বলেন তিনি।
মোহাম্মদ এ আরাফাত বলেন, যারা সাম্প্রদায়িক মানসিকতা নিয়ে রাজনীতি করেন তারা নিজেদের জন্য গণতন্ত্র চায়, কিন্তু অন্যদের গণতান্ত্রিক অধিকারে দিতে চায় না। মৌলবাদী এবং উগ্র গোষ্ঠীগুলো নিজেদের জন্য মত প্রকাশের স্বাধীনতা চায় কিন্তু অন্যদের সেই স্বাধীনতা দিতে চায় না। বিষয়টি সমাজে গণতন্ত্রের অগ্রগতিতে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।
প্রতিমন্ত্রী বলেন, মৌলবাদ ও ধর্মান্ধতা গণতন্ত্র বিরোধী। প্রথমে মৌলবাদী ও সাম্প্রদায়িক মানসিকতা ত্যাগ করতে হবে, তারপর গণতন্ত্রের সন্ধান করতে হবে।
আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে দুইবার নির্বাচিত হয়েছেন মোহাম্মদ এ আরাফাত। গত বছরের ১৭ জুলাই উপনির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী হন। এতে একাদশ জাতীয় সংসদের এমপি নির্বাচিত হন।
গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ব্যবধানে জয় লাভ করেন তিনি। নৌকা প্রতীক নিয়ে মোহাম্মদ এ আরাফাত পেয়েছেন ৪৮ হাজার ৫৯ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুলা প্রতীক নিয়ে বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী মো. আইনুল হক পেয়েছেন ১ হাজার ৩৮০ ভোট।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here