মতুয়া সম্মেলনে হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রদীপ প্রজ্জলন

0
36
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : অদ্য ১৭ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার বিকাল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সম্মিলিত সনাতন পরিষদের উদ্যোগে ঠাকুরগাঁও, পিরোজপুর, মুন্সিগঞ্জ ও ভোলায় মঠমন্দির ভাংচুরের প্রতিবাদে ও সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রদীপ প্রজ্জলন শাহবাগ থেকে শুরু হয়ে প্রেসক্লাব এসে শেষ হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত সনাতন পরিষদের সভাপতি অধ্যাপক হীরেন্দ্র নাথ বিশ্বাস। উপস্থিত চিলেন আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন), বাংলাদেশসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ব্রহ্মচারী, সন্ন্যাসী ও সাধু-সন্তমন্ডলী এবং সংগঠনের নেতৃবৃন্দ। উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রীমত রূপানুগ গৌরদাস ব্রহ্মচারী, শ্রীমৎ চিন্ময় গদাধর দাস ব্রহ্মচারী, এ্যাড. জে কে পাল, প্রদীপ কুমার আচার্য, ড. সোনালী দাস, প্রকৌশলী শ্যামল রায়, এ্যাড. জীতেন্দ্র চন্দ্র বর্মন, এ্যাড. শংকর চন্দ্র দাস, শ্রী সাধন দেবনাথ, এ্যাড. প্রহলাদ সাহা, শ্রী পলাশ কান্তি দে, শ্রী ননী গোপাল মজুমদার, শ্রী চন্দন কুমার ঘোষ, শ্রী দেবব্রত সরকার দেবু, শ্রী মানিক সরকার, অনিল চন্দ্র পাল, শ্রী চন্দ্রবাসী রায়, শ্রী গৌতম কুমার এদবর, শ্রী দিপংকর বেপারী প্রমুখ নেতৃবৃন্দ। সঞ্চালনায় ছিলেন, পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও দলীয় মূখপাত্র এ্যাডভোকেট সুমন কুমার রায়।
সংগঠনের সাধারণ সম্পাদক প্রদীপ আচার্য এরূপ নৃশংস সহিংসতা বন্ধের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। এ্যাড. জীতেন্দ্র চন্দ্র বর্মন বলেন, সাম্প্রদায়িক হামলা ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ক্ষতিপূরণ দান এবং ক্ষতিগ্রস্থ মঠ-মন্দির পুন নির্মাণ করে দেয়ার জোর দাবি জানান। এ্যাড. জে কে পাল তার বক্তব্যে বলেন, শাহবুদ্দিন কমিশনের দ্রুত বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ্যাড. সুমন কুমার রায় বলেন, আওয়ামী লীগের নির্বাচনে ইশতেহারে ঘোষিত সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও সংখ্যালঘু কমিশন গঠনের জন্য জোর দাবি জানান। অনতিবিলম্বে এই দাবি পূরন না হলে সনাতনী সম্প্রদায়ের কাছে আওয়ামী লীগ বিশ্বাস ঘাতক রাজনৈতিক দল হিসেবে পরিগণিত হবে। এ্যাড. প্রহলাদ চন্দ্র সাহা বলেন যে, বিভিন্ন জায়গায় মঠ-মন্দির হামলার একটিও বিচার না হওয়ার কারণে দুস্কৃতিকারীরা হামলা চালাতে উৎসাহ বোধ করে। তাই এদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। শ্রীমৎ রূপানুগ গৌরদাস ব্রহ্মচারী বলেন, সনাতন সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার একটিও বিচার হয়নি। বিভিন্ন দালাল সংগঠনকে সনাতনী সম্প্রদায়ের পক্ষ থেকে বর্জনের ঘোষণা দেন। শ্রীমৎ চিম্ময় গদাধর ব্রহ্মচারী বলেন, সনাতনী সম্প্রদায় যেভাবে মালা হাতে নিতে পারে প্রয়োজন হলে ফালা হাতে নিয়েও এই অন্যায়ের বিরুদ্ধে তারা রুখে দাড়াবে। প্রকৌশলী শ্যামল রায় বলেন, যতদিন এই সাম্প্রদায়িক নৃশংসতা বন্ধ না হবে এবং এ সাম্প্রদায়িক হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হবে ততদিন রাজপথে আমাদের এই আন্দোলন চলবে। সংগঠনের সভাপতি অধ্যাপক হিরেন্দ্রনাথ বিশ্বাস বলেন, সরকার স্বাধীনতার সপক্ষে ও অসাম্প্রদায়িক বলে নিজেদের দাবি করেন, আমরা তার দৃষ্টান্ত দেখতে চাই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here