মরহুম এড. এএনএম ইউসুফ এর ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা

0
19
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য, ঢাকা মেট্রোপলিটন বার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ, শিক্ষানুরাগী ও সমাজসেবক এড. এএনএম ইউসুফ এর ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় মরহুমকে আইন পেশার বাতিঘর এবং অনন্য ব্যক্তিত্ব হিসেবে আখ্যায়িত করে বলা হয়, মরহুম সাধারণ থেকে অসাধারণ হয়েছিলেন। গত ২২ অক্টোবর মরহুমের ১৩তম মৃত্যুবার্ষিকী ছিল।
ঢাকা মেট্রোপলিটান আইনজীবী সমিতি মিলনায়তনে অদ্য ২৫ অক্টোবর মঙ্গলবার বিকেলে মরহুমের জুনিয়রবৃন্দের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। স্মরণসভায় সভাপতিত্ব করেন ঢাকা মেট্রোপলিটান আইনজীবী সমিতির সভাপতি শাহ ইলিয়াস রতন। এড. গোলাম সাবের চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন মেট্রো বারের সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমান, সহ-সভাপতি খলিলুর রহমান তফাদার ও আয়েশা বেগম, সাবেক সহ-সভাপতি মুহিবুর রহমান নিহির, বজলু মিয়া, হনুফা রাজিয়া কহিনুর, মোঃ ফারুক, আকবর হোসেন, নুরুল ইসলাম শিতলসহ অন্যান্যরা। এডভোকেট নাহারুল ইসলামের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মরহুমের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান মরহুমের পুত্র অত্র বারের সাবেক সভাপতি আবেদ রাজা ও জ্যেষ্ঠ পুত্রবধু অধ্যক্ষ এডভোটেক নারগিস ফাতেমা।
বক্তাগণ বলেন, ১৯১৮ সালে মৌলভীবাজার জেলার কুলাউড়ায় জন্মগ্রহণকারী মরহুম ইউসুফ অত্যন্ত মেধাবী ও অধ্যবসায়ী ছিলেন। রাজনীতির পাশাপাশি মোক্তার হয়েও পরিণত বয়সে বিএ, এমএ, এলএলবি ডিগ্রী লাভ করে আইনজীবীদের সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য নির্বাচিত হন এবং এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে সফলতার স্বাক্ষর রেখেছিল। তিনি অসংখ্য বিদ্যাপীঠ প্রতিষ্ঠা করে স্মরণীয় হয়ে আছেন। ঢাকা ন্যাশনাল মেডিকেল হসপিটালের সাধারণ সম্পাদক এবং ফেডারেল হোমিওপ্যাথিক কলেজের সহ-সভাপতি, ঢাকা কালেক্টরীক মসজিদের প্রতিষ্ঠাতা সদস্যসহ অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে সমাজসেবায় মরহুম ইউসুফ অনন্য ভূমিকা পালন করেন। দেশব্যাপী তাঁর অসংখ্য আইনজীবী জুনিয়র ছিল। শেষে মওলানা আব্দুল জব্বারের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়ায় ঢাকা কালেক্টরেট মসজিদের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে মরহুমের সময়কালীন নিযুক্ত খতিব মাওলানা আব্দুন নূর এর রোগমুক্তিসহ সকলের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here