মহামারি মোকাবিলায় দুই তারকা দম্পতির ৭৪৬ কোটির তহবিল

0
47
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মহামারিতে বিপর্যস্ত ভারতের মানুষের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছিলেন দুই তারকা দম্পতি। তহবিলে মানুষের প্রত্যাশাতীত সাড়া পাওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা-নিক এবং আনুশকা-বিরাট দম্পতিদ্বয়।
বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা ও তার স্বামী-ক্রিকেটার বিরাট কোহলি ৭ কোটি রুপির একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছিলেন। ৭ মে তারা তারা নিজেরাই ২ কোটি রুপি দান করে তহবিল সূচনা করেন। এরপর তাদের প্রত্যাশা ছাড়িয়ে মাত্র ছয় দিনেই ১১ কোটির বেশি রুপি তাদের তহবিলে জমা পড়েছে।
অন্যদিকে বলিউড ও হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বজুড়ে সচেতনতা বাড়াচ্ছেন ভারতের মহামারি নিয়ে। তার স্বামী-সংগীতশিল্পী নিক জোনাসের সঙ্গে তিনিও তহবিল গঠনের ডাক দেন। তার আহ্বানে সাড়া দিয়েছেন আন্তর্জাতিক বিভিন্ন মহল। ইতোমধ্যে তাদের তহবিলে জমা পড়েছে ১ মিলিয়ন ডলার তথা ৭৩৫ কোটি রুপির বেশি।
বিশ্ব সম্প্রদায়ের নজর যেন ভারতের দিকে থাকে তার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন প্রিয়াঙ্কা। দুই সপ্তাহ আগেই তিনি এই তহবিল গঠনের আহ্বান জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছিলেন। একই রকম পোস্ট দিয়েছিলেন নিক জোনাসও। তাতেই অভূতপূর্ব সাড়া মিলেছে।
ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা লিখেছেন, আমাদের ইতিহাসের সবচেয়ে অন্ধকার দিনগুলোতে মানবতা আরও একবার প্রমাণ করেছে, একসঙ্গে আমরা আরও উন্নত হতে পারি। নিক জোনাস ও আমি আপনাদের সহযোগিতা দেখে অভিভূত হয়েছি। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আপনারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ১৪ হাজারের বেশি সহৃদয় ব্যক্তি হৃদয়ের দ্বার খুলে এই দুঃসময়ে অনুদান দিয়ে ১ মিলিয়ন ডলার তহবিল গড়ে দিয়েছেন। আরও অগণিত মানুষ এ প্রক্রিয়ায় সহযোগিতা করেছেন।
প্রিয়াঙ্কা জানান, এই তহবিল দিয়ে অক্সিজেন কনসেনট্রেটর কেনা হবে এবং কোভিড টিকা প্রদানে সহায়তা করা হবে। ‘সব টাকা ইতোমধ্যে দেশজুড়ে অক্সিজেন ও ভ্যাক্সিন সরবরাহ এবং আরও অনেক স্বাস্থ্যখাতে ব্যয় করা হচ্ছে। আমরা এই সহযোগিত অব্যাহত রাখতে পারি এবং এখানেই যেন থেমে না যাই। আমরা ৩ মিলিয়ন ডলার তহবিল গঠনের লক্ষ্য নির্ধারণ করেছি। আর আমরা জানি, আপনাদের সহযোগিতা ও সমর্থনে আমরা এটাও অর্জন করতে পারব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 4 =