মাদ্রাসা বোর্ডে এবারো সেরা রেজাল্ট টঙ্গী তা’মীরুল মিল্লাতের

0
33
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডে এবারো আলিম পরীক্ষায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা। এবার এ মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় মোট ১৪২৩ জন পরিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ১৪২১ জন কৃতকার্যসহ জিপিএ-৫ পেয়েছে ৮৫২ জন। বাকিদের অধিকাংশই ‘এ’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৪৩২ ও সাধারণ বিভাগে ৪২০ জন জিপিএ-৫ পেয়েছে। পাসের হার শতকরা ৯৯.৮৬ ভাগ।
ঈর্ষণীয় এই ফলাফলে মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভালো ফলাফলের জন্য তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: মিজানুর রহমান মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে বলেন, পরিচালনা পর্ষদের নিবিড় পরির্চযা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে।
এ ছাড়াও এইচ এস পরীক্ষায় টঙ্গী সফিউদ্দিনে ৬৪ জন জিপিএ-৫ ঃ টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এÐ কলেজ জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারো তুলনামূলক ভালো ফলাফল করেছে। প্রতিষ্ঠানটির ৭০৩ জন পরিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬৫৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৪ জন। পাসের হার শতকরা ৯৩.০৩ ভাগ। এছাড়া টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এÐ কলেজের মোট ২১৫ জন পরিক্ষার্থীর মধ্যে ১৮৬ জন উত্তীর্ণসহ ৬ জন জিপিএ-৫ পেয়েছে। প্রতিষ্ঠানটিতে পাসের হার শতকরা ৮৬.৫১ ভাগ। টঙ্গী সরকারি কলেজের ৭৮৭ জন পরিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ২৫ জন। পাসের হার শতকরা ৮৩.২৩ ভাগ। টঙ্গী পাইলট স্কুল এÐ গার্লস কলেজ থেকে মোট ৪৫৩ জন পরিক্ষার্থীর মধ্যে ৩২৬ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পাসের হার শতকরা ৭১.৯৬ ভাগ। সাহাজ উদ্দিন সরকার মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৪৯১ জন পরিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩১৯ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাসের হার শতকরা ৬৪.৯৭ ভাগ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here