মানুষ বাঁচে তার কর্মে…. লায়ন গনি মিয়া বাবুল

0
25
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানুষ বাঁচে তার কর্মে। প্রত্যেকের নিজ সামর্থ অনুযায়ী মানবতার কল্যাণে কাজ করা উচিত। মানুষের মৃত্যুর পর তার ভালো কার্যাবলি তথা সদকায়ে জারিয়া, নেক সন্তান ও রেখে যাওয়া দ্বীনি আলেম থেকে পরকালে সে অব্যাহতভাবে নেকি লাভ করবে। এসব ব্যাতিত অন্যকিছু অর্থ-সম্পদ মৃত্যু ব্যক্তির কোন উপকারেই আসবে না। কাজেই আমাদের উচিত অসহায় মানুষকে সামর্থ অনুযায়ী সহায়তা করা। আত্মীয়স্বজনদের মধ্যে যারা চলে গেছেন না ফেরার দেশে তাদের জন্য দোয়া করা জীবিতদের অবশ্য কর্তব্য।
রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস-চেয়ারম্যান প্রয়াত মোঃ নজির আহমদ ও আরজেএফ’র উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক পরমানু বিজ্ঞানী ড. জসিম উদ্দিন আহমেদের স্মরণে ১০ নভেম্বর বিকেলে ঢাকার বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রয়াত মোঃ নজির আহমদ ও ভাষাসৈনিক পরমানু বিজ্ঞানী ড. জসিম উদ্দিন আহমেদ দুজনই ভালো মানুষ ছিলেন। তারা আজীবন মানুষের কল্যাণে ও সমাজের উন্নয়নে কাজ করেছেন।
আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের পারম্ভেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আরজেএফ’র কোষাধ্যক্ষ মোঃ শাফিউর রহমান কাজী। স্বাগত বক্তব্য রাখেন আরজেএফ’র ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ আল- আমিন শাওন। আরজেএফ’র স্থায়ী পরিষদের সদস্য মঞ্জুর হোসেন ঈসা ও আরজেএফ’র সাধারণ পরিষদের সদস্য মোঃ ফারুকুল ইসলাম এর সঞ্চালনায় স্মরণসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির সভাপতি ওমর ফারুক জালাল, ডেমরা প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান আজাদী ও মিল্টন খন্দকার, দপ্তর সম্পাদক মাহবুব আরা দুলু, ঢাকা মহানগর আহ্বায়ক মোঃ আমিনুল ইসলাম, ক্রীড়া ও যুব বিষয়ক সম্পাদক মোঃ মনিরুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম প্রমুখ। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা জাফরুল্লাহ সফিপুরী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here