Daily Gazipur Online

মান্দায় সন্ত্রাসী কায়দায় ভেঙ্গে দিলো নির্মাণাধীন দোকান ঘর ও বাড়ি

নওগাঁ সংবাদদাতাঃ দাবিকৃত সম্পত্তি না দেওয়ায় নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের নিলকুটি নামক স্থানের মিরপুর গ্রামের রফিকুল ইসলামের নির্মাণাধীন দোকান ঘর, বাড়ি দিনদুপুরে নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেনর নেতৃত্বে ২৫/৩০০ জন সন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিলমেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় ভেঙ্গে দেওয়া হয়েছে। এ সময় বাড়ির পাশের মিল থেকে মালামাল লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ঐ এলাকার চরমউত্তেজনা দেখা দিয়েছে নিলকুটির মোড়ে।
ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম ও তার ভাই উজ্জল উপজেলার গনেশপুর ইউনিয়নের মিরপুর গ্রামের মৃত নাছির উদ্দীন প্রামানিকের ছেলে।
গতকাল রবিবার বেলা ১টার সময় উপজেলার গনেশপুর ইউনিয়নের মিরপুর পূর্বপাড়া গ্রামের নিলকুটির মোড়ে এ ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার আগে বহিরাগত সন্ত্রাসীরা সেখান থেকে পালিয়ে যায়। তবে বিকেল পর্যন্ত এ ঘটনায় কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
জানা গেছে, রফিকুল ইসলাম ও তার ভাই উজ্জ্বল তার ক্রয়কৃত সম্পত্তিতে গত ৬ মাস আগে ইটের বাড়ি নির্মাণ করা শুরু করেন। এ সময় প্রতিবেশি নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেন তাদের জমি বলে দাবি করে তাদের কে জমি ছেড়ে না দেওয়া এ জন্যে ক্ষিপ্ত হয়ে নজরুল ইসলাম ও ফরাদ হোসেনর নেতৃত্বে রবিবার বেলা ১ টার সময় ভাড়া করা বহিরাগত ২০/৩০ জনসন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়েসন্ত্রাসী কায়দায় বাড়ি ভেঙ্গে দিয়েছে।
রফিকুলের ছোট ভাই উজ্জল জানান, নজরুল ও ফরাদকে ওই সম্পত্তি না দেওয়ায় নজরুল ও ফরাদের নেতৃত্বে ভাড়া করা বহিরাগত ২০/৩০ জনসন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় বাড়ির ও বাড়ি আরসিসি, ইটের প্রাচীর ভেঙ্গে দিয়েছে।
ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম জানান, তারা পাশের গ্রামে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। এ সময় বাড়ির ভাঙ্গার সংবাদ পেয়েছুটে আসেন। এসে দেখেন বাড়ির আরসিসি পিলার, ইটের প্রাচীর ভেঙে দিয়েছে ও মিলের মালামাল লুটপাট করে নিয়ে গেছে। এ ঘটনায় দ্রুত তদন্ত করে আসামীদের গ্রেফতারের দাবি জানান তিনি।
এব্যাপারে অভিযুক্ত নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেন বলেন, তাদের কাছ থেকে আমরা জমি পাবো । তারা আমাদের কথা না সুনে জোরপূর্বক বাড়ি শুরু করেন। এ ঘটায় তার বাড়িঘর ভাংচুর করেছে। কোন সন্ত্রাসীরা নয় বা মিলের কোন জিনিস পত্র লুটপাটের ঘটনাটি সত্য নয়।
এ ব্যাপারে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, বাড়ি ভাংচুরের সত্যতা পাওয়া গেছে। তবে ঘটনাস্থলে পৌঁছার আগে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।