মান্দায় সোনালী ক্ষুদ্র সমিতির আমানত সংগ্রহের মিথ্য অভিযোগ

0
54
728×90 Banner

নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর মান্দা উপজেলার সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি অসহায় হতদরিদ্র মানুষের সফলতা আনায় একটি মহল সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সুনাম নষ্ট করার জন্য মেতে উঠেছে। স্থানীয় এলাকার অসহায় হতদরিদ্র বাসিন্দারা আমির খান, কাজল হোসেন, একরামুল হক জানান, আমাদের পলাশবাড়ী, সতিহাট, এলাকায় এই সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি আসায় আমরা এই এলাকার গরীব দুঃখী অসহায় মানুষরা খুবই উপকৃত হয়েছি। এই সমিতির লেনদেন খুব ভালো সমিতির সদস্যদের অল্পই আমানতেই এই সমিতি থেকে টাকা উত্তলন করা যায় এবং বাৎসরিক সুদের হারও অনেক কম। এই সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির আস্তে আস্তে সদস্য বেশি হওয়া অন্যান্য সমিতির পরিচালকদের সমিতির ব্যবসা মন্দা হওয়া সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উপর নানা ধরনের অভিযোগ দেওয়া সুরু করেছে অন্যান্য সমিতির মালিকের।
সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির মালিক আব্দুল মান্নান জানান, আমি বাংলাদেশ জাতীয় পাটির মান্দা উপজেলার সাধারণ সম্পাদক এবং সোনালী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির মালিক হওয়ায় দলীয় ভাবে ও আমার সমিতির মানক্ষুন্ন করার জন্য কিছু অসাধু ব্যাক্তি এই পরিকল্পনা সুরু করেছে। তাই আমি এর তীব্র প্রতিবাদ জানাই৷
তিনি আরো জানান,স্থানীয় সমবায় অফিস থেকে আমি ব্যবসায়ী সমিতির নামে রেজিস্ট্রেশন নিয়ে রীতিমতো সমিতি নিমন্ত্রিত করছি। আমার সমিতির বিরুদ্ধে যে পেপার প্রতিকায় সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পুর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহিন৷ অধিক মুনাফার প্রলোভনে সাধারণ মানুষকে ঠকানো আমার সমিতির কাজ নয় আমার সমিতির কাজ অসহায় ও হতদরিদ্র মানুষদের মঙ্গলে আনা ও পাশে থাকা।
এই ব্যাপারে নওগাঁ জেলা সমবায় সমিতির কর্মকর্তা মোঃ ইমরান হোসেন জানান আমাদের অফিসে এ রকম কোন অভিযোগ আসেনি অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here