মান্দা থানার (ওসি) কাজী মোজাম্মেল হক যোগদানের পর থেকে আইন শৃঙ্খলার উন্নতি

0
140
728×90 Banner

মোঃ হাবিবুর রহমান,নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার ১৪ টি ইউনিয়নের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির মোড় ঘুরিয়ে দিয়েছেন মান্দা থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী মোজাম্মেল হক,তিনি যোগদানের পর কমে গিয়েছে মাদকের ভয়াবহতা, খুন,অপহরণ, চুরি, ডাকাতি,ছিনতাইসহ, চাঁদাবাজির ঘটনা।বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন মান্দা উপজেলার সকল শ্রেণী পেশার মানুষ। তার এ সফলতাকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ। সরেজমিনে ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়,হঠাৎ করেই পাল্টে গেছে মান্দা উপজেলা এরিয়ার অপরাধ প্রবল,পাল্টে গেছে এ উপজেলার দৃশ্যপট। গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধিদের কেও কেও পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে।পুলিশের কৌশলি ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীদের নেটওয়ার্ক। আইন শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্ত্বেষ প্রকাশ করেছেন অনেক সাধারণ মানুষ । স্থানীয় সচেতন মহল বলেছেন-উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে অসাধারণ ভূমিকা রয়েছে মান্দা থানার পুলিশের।
বিশেষ করে থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোজাম্মেল হক যোগদানের পর অপরাধ দমনে তার আন্তরিকতার প্রমাণ মিলেছে।
সাধারণ জনগন বলেন মান্দা থানার বর্তমান অফিসার ইনচার্জ(ওসি)যোগদানের ১ মাসের মধ্যে বদলে দিয়েছেন মান্দা উপজেলার চিত্র। মান্দা উপজেলায় পুলিশি তৎপরতা যোরদার থাকায় অতিতের তুলনায় অপরাধ কর্মকান্ডের সংখ্যা এখন অনেক কম।
সাধারণ জনগন জানান , মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোজাম্মেল হক দায়িত্ব গ্রহনের পর থেকে চোর,ডাকাত,মাদক, ইভটিজিং, নাশকতা,সৃষ্টিকারীর বিরুদ্ধে যে ধরণের ভুমিকা নিয়ে কাজ করেছে তা অবশ্যই প্রশংসনীয়।
এ ছাড়াও পুলিশ থানার বিভিন্ন এলাকা থেকে চোর, ডাকাত,মাদক দ্রব্য বিক্রেতা, মাদক সেবনকারী,ইভটিজিং নাশকতা সৃষ্টিকারীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছেন।
তাছাড়া তিনি তদন্ত ছাড়া কোন মামলা রেকর্ড করেন না,নিয়মিত মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী অতিতের তুলনায় অনেক বেশি গ্রেফতার হয়েছে। এমনি সাহসি পদক্ষেপ গ্রহণ করায় মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি কাজী মোজাম্মেল হক কে মান্দা উপজেলার ও থানার সকল শ্রেণী পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন।
মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি কাজী মোজাম্মেল হক বলেন -জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করে যাবো। এবং মান্দা থানাকে সব ধরণের অপরাধমুক্ত ও একটি আদর্শ থানা হিসাবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছি। এ ধারা অব্যাহত থাকবে। তিনি মান্দা থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলা ভালো রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here