মুন্সীগঞ্জে পৌর মেয়রের বাসভবনে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ

0
81
728×90 Banner

পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের উদ্বেগ প্রকাশ

ডেইলি গাজীপুর প্রতিবেদক: মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভার মেয়র আব্দুস ছালামের বাসভবনে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ ঘটেছে বলে নিশ্চিত করেছেন বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক।
তিনি জানান, মঙ্গলবার রাতে হঠাৎ বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, সিআইডি ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানকার যাবতীয় আলামত পর্যবেক্ষণ করে নিশ্চিত হওয়া গেছে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ ঘটেছে।
এ ঘটনায় মেয়রের স্ত্রী, চার কাউন্সিলরসহ ১৩ জন আহত হন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে পৌরসভার রামগোপালপুর এলাকায় মেয়রের বাসভবন তিনতলায় এ বিস্ফোরণ ঘটে।
মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক শৈবাল বসাক জানান, বিস্ফোরণে দুজন গুরুতরসহ মোট ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মেয়রের স্ত্রী কানন বেগমের অবস্থা গুরুতর।
ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে যাদের স্থানান্তর করা হয়েছে, তাদের শরীর ৩০-৪০ শতাংশ দগ্ধ হয়েছে। আহতরা হচ্ছেন- প্যানেল মেয়র রহিম বাদশা ও দ্বীন ইসলাম, কাউন্সিলার মো. সোহেল ও আওলাদ হোসেন, তাইজুল, মোশারফ, মনির হোসেন, শ্যমল দাস, পান্না, কালু, মহিউদ্দিন। এদের মধ্যে রহিম বাদশা ছাড়া বাকি ১২ জনকে ঢাকা প্রেরণ করা হয়েছে।
আহত রহিম বাদশা জানান, মীরকাদিম পৌরসভার হিসাব-নিকাশের কাগজ সংক্রান্ত একটি কাজের ব্যাপারে চার কাউন্সিলরসহ আমরা কয়েকজন মেয়রের বাসায় আলোচনা করছিলাম। হঠাৎ কিছু একটা বিস্ফোরণ ঘটে। কীসের থেকে এমন বিস্ফোরণ ঘটেছে তা এখনও বলতে পারছি না। মেয়র তার নিজ বাড়িতে আছেন, তিনি ভালো আছেন।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন: বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের ঢাকা বিভাগ এর সাধারণ সম্পাদক ম,ই তুষার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে, মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভার মেয়রের বাসভবনে বিষ্ফোরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন । দুই দিনের সকল সেবা বন্ধ রেখেছে পৌরসভা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight + 20 =