মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে : ঈদের পর নতুন সময়সূচিতে চলবে

0
40
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৭ জুন মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছাড়া, কোরবানির পশুর চামড়া এবং কাঁচা বা রান্না করা মাংস মেট্রো ট্রেনে বহন করা যাবে না।
সরকার নির্ধারিত অফিসের নতুন সময়সূচির কারণে মেট্রোরেলের স্বাভাবিক সময়সূচিতেও পরিবর্তন আসছে। ঈদের ছুটি শেষে আগামী ১৯ জুন থেকে নতুন সময় অনুযায়ী চলবে মেট্রোরেল।
বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেলের কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এসব বিষয়ে কথা বলেন।
তিনি বলেন, ‘গত ৬ জুন থেকে অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করা হয়েছে। এই সময়সূচি ঈদের পর ১৯ জুন থেকে কার্যকর হবে। সেজন্য মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময়েও পরিবর্তন আনা হয়েছে।’
নতুন সময়সূচি অনুযায়ী, উত্তরা উত্তর থেকে থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত আগের মতো স্পেশাল অফ পিক থাকবে। এই সময় হেডওয়ে হবে ১০ মিনিট। আর সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৩৬ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেডওয়ে হবে ৮ মিনিট।
আবার বেলা ১১টা ৩৭ মিনিট থেকে দুপুর ২টা ২৪ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ার; এসময় ১২ মিনিট হেডওয়ে। আবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে রাত ৮টা ৩২ মিনিট পর্যন্ত পিক আওয়ার; এসময় হেডওয়ে ৮ মিনিট। আবার রাত ৮টা ৩৩ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত স্পেশাল অফ পিক; এসময় হেডওয়ে হবে ১০ মিনিট।
অন্যদিকে, মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত স্পেশাল অফ পিক; এই সময় হেডওয়ে ১০ মিনিট। সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত পিক আওয়ার; এসময় হেডওয়ে ৮ মিনিট। এরপর দুপুর ১২টা ৯ মিনিট থেকে বিকেল ৩টা ৪ মিনিট পর্যন্ত স্পেশাল অফ পিক; এই সময় হেডওয়ে ১২ মিনিট। আবার বিকেল ৩টা ৫ মিনিট থেকে রাত ৯টা ১২ মিনিট পর্যন্ত পিক আওয়ার; এই সময় হেডওয়ে ৮ মিনিট। রাত ৯টা ১৩ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট স্পেশাল অফ পিক; এই সময় হেডওয়ে থাকবে ১০ মিনিট।
আগের মতোই প্রতি সপ্তাহের শুক্রবার মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান এমএএন ছিদ্দিক।
তিনি আরও জানান, ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া এবং কাঁচা বা রান্না করা মাংস মেট্রো ট্রেনে বহন করা যাবে না। পাশাপাশি, এর আগে আরোপিত অন্যান্য নিষেধাজ্ঞাও বহাল থাকবে।
ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৭ জুন মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here