রঞ্জন মন্ডল ও মালতী মন্ডলের ভূমি দস্যুতা অতিষ্ঠ এলকাবাসী

0
62
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : রাজধানীর অদুরে বাসাবো,মাদারটেকের নন্দীপাড়ায় যতীন্দ্র মন্ডলের ছেলে রঞ্জন মন্ডল ও তার স্ত্রী মালতী মন্ডল এলাকার চিহ্নিত ভূমি দস্যু বলে অভিযোগ করেন।তাদের ভূমি দস্যুতায় এলকায় সাধরন মানুষ অতিষ্ঠ ও দিশেহারা।জমি বাড়ীর ভূয়া দলিল তৈরী, বিভিন্ন সময় জোর জবরদস্তী অন্যের জায়গা জমি দখল, জমি বিক্র করে ক্রেতাকে জমি না দেওয়া ও চলাচলের রাস্তায় বেড়া দিয়ে চাঁদা দাবী সহ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন।
২৯ মার্চ ২০২৩ বুধবার সকাল ১১ ভুক্তভোগী পরিবার ও নন্দীপাড়াবাসী জাতীয় প্রেসক্লাবের সামনে মামববন্ধন করনে। মানববন্ধনে বক্তব্য রাখেন আনন্দ মন্ডল,ঝর্না মন্ডল,সুবর্না,সৌরভ,সঞ্জয় রামা মন্ডল সহ অন্যান্যরা। বক্তরা বলেন তারা স্বামী-স্ত্রী মিলে এলকায় এমন কোন অপকর্ম নেই যা করে নাই। মানুষ তাদের ভয়ে ভীত। আজ আমরা অনুপায় হয়ে প্রশাসনে হস্তক্ষেপ কামনা আজেকর মানববন্ধন।
ভুক্তভোগীদের বক্তাব্য থেকে আরও জানা যায় রঞ্জন মন্ডল ও তার স্ত্রী মালতী মন্ডলে অত্যাচারে এলকার হিন্দু মুসলিম সকলেই অতিষ্ঠ। কিছুদিন এলকার সাধারনরা তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠলে জনরোশের ভয়ে কিছুদিন এলকা ছাড়া হয়ে ভারত সহ বিভিন্ন জায়গায় অবস্থান করে। কিছুদিন পূর্বে হয়তো কোন মহলের ছত্র ছায়ায় এলকায় ফিরে আবারও ভূমিদস্যুতা ও মানুষের উপর অত্যচার শুরু করে। অনেক আগে সে একবার বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর কার্ড নিয়ে মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে বিভিন্ন অপকর্মে লিপ্ত হওয়ায় মাইনরিটি ওয়াচ থেকে তাকে বাদ দেয়। তার পরেও মানবাধিকারের ভয় দেখিয়ে প্রশাসন ও সাধারন মানুষকে ভয় দেখায় । রঞ্জনের স্ত্রী মালতী একজন খারাপ প্রকৃতির বিধায় নিজের জামাকাপড় ছিড়ে নারী নির্যাতনের মামলা দেওয়ার ভয় দেখায়। যার কারনে সকলে ভয়ে থাকে। এটাকে পুজি করে এলাকায় নৈরাজ্য ও ত্রাসের রাজত্ব কায়েম করে।
এ বিষয়ে মাইনরিটি ওয়াচের প্রধান এ্যাড. রবীন্দ্র ঘোষের কাছে গেলে তিনি জানান যে, বছর চারেক আগে সে কাজ করতো কিন্তু তার কর্মকান্ড ভালো না হওয়ায় তাকে বাদ দেওয়া হয়ছে, সে এখন মিথ্যা বলে ভায় দেখালে সেটা অন্যায়। কেহ অন্যায় করলে অবশ্যই তার শাস্তি হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here