রশিদ ভূঁইয়া ছিলেন নিখাঁদ আপোষহীন আদর্শবান রাজনীতিবিদ : স্মরণসভায় বক্তারা

0
71
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে সৎ নির্ভীক জনদরদী শ্রমিক নেতা ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুর রশীদ ভূঁইয়ার নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবরে পুষ্পার্ঘ অর্পণ, মেধাবী, গরীব ছাত্র/ছাত্রীদের বৃত্তিপ্রদান, দুস্থ ও অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তা প্রদান, স্মরণসভা দোয়া ও মিলাদ মাহফিল মঙ্গলবার টঙ্গী রেলওয়ে শিশু নিকেতন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।
আব্দুর রশীদ ভূঁইয়া মেমোরিয়াল ট্রাস্ট পরিচালনার কমিটির সভাপতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম শামসুন নাহার ভূঁইয়া এমপির সভাপতিত্বে এবং ট্রাস্টের সাধারণ সম্পাদক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ শহীদুল্লাহর পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিলে
বক্তব্য রাখেন, তৃণমূল জনতা পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ নাজিম উদ্দিন আহমেদ,মরহুম আব্দুর রশীদ ভূঁইয়ার মেমোরিয়ার ট্রাস্টের সদস্য, সেবা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ জালাল আহম্মেদ, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজিব হায়দার সাদিম, গাজীপুর মহানগর শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক কবির হোসেন মন্ডল, মেহেদি হাসান সুমন, সম্বেলিত সাংস্কৃতিক জোট টঙ্গী শাখার সভাপতি এড. সওকত আলী, সহ-সভাপতি শেখানুর ইসলাম শাহী, তামান্না ইসলাম, আওয়ামী লীগ নেতা হাজী জয়নাল আবেদীন, শ্রমিক নেতা মফিজুল হোসেন, ডাঃ আবুল কাশেম, নির্মাণ শ্রমিক নেতা, কবির আহম্মেদ, টুটুল মিয়া, হুমায়ুন কবির, গাজীপুর মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি রফিকুল ইসলাম ডালিম, বাংলাদেশ মহিলা পরিষদ টঙ্গীর সাংগঠনিক জেলার শাখার সভাপতি মোসাঃ আনোয়ারা বেগম, টঙ্গী আঞ্চলিক ট্রেড ইউয়িন কেন্দ্রের সভাপতি কামরুজ্জামান হেলাল, গাজীপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর, টঙ্গী থানা মহিলা শ্রমিক লীগের সভাপতি মোসাঃ হামিদা বেগম, সাধারণ সম্পাদক হ্যাপী আক্তার, গাজীপুর সদর থানা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জুমা আক্তার ঝুমুর প্রমুখ।
বক্তারা বলেন আব্দুর রশিদ ভূঁইয়া ছিলেন প্রকৃত দেশপ্রেমিক। তিনি একজন নিষ্ঠাবান নেতা। একজন আদর্শবান রাজনীতিক, সাহসী শ্রমিক সংগঠক, অকুতভয় একজন সাহসী বীর মুক্তিযোদ্ধাও ছিলেন তিনি। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং একজন প্রকৃত নিঃস্বার্থ সমাজসেবক হিসেবে রশিদ ভূঁইয়া আমৃত্যু গণমানুষের পাশে ছিলেন।
বীরমুক্তিযুদ্ধা আব্দুর রশিদ ভূঁইয়া ছিলেন নিখাঁদ আপোষহীন আদর্শবান একজন রাজনীতিবিদ। সকল লোভ লালসাকে তিনি জয় করে গণমানুষের নেতায় পরিণত হয়েছিলেন। পরে আব্দুর রশীদ ভূঁইয়া মেমোরিয়াল ট্রাষ্টের পক্ষ থেকে মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়।
উলে­খ্য, মরহুম আব্দুর রশীদ ভূঁইয়ার নবম মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য, আব্দুর রশিদ ভূঁইয়া মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি বেগম শামসুন নাহার ভূঁইয়া এমপি বলেন আমাদের মাননীয় প্রধান মন্ত্রী সবাইকে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দেন। আমরা সবাই অপচয় না করে সাশ্রই হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করছি। আলোচনা সভার শেষে মেধাবী ও গরীব ছাত্র/ছাত্রীদের বৃত্তি প্রদান দুঃস্থ অসহায় মানুষের আর্থিক সহায়তা প্রদান করার শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here