Daily Gazipur Online

রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা আনোয়ারসহ গ্রেফতার-৩

মনির হোসেন জীবন: বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে লোক পাঠানোর নামে বিপুল পরিমান টাকা আত্মসাৎ এবং সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা মোঃ আনোয়ার হোসেন (৪২)সহ তিন সক্রিয় সদস্যকে রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল সোমবার বিকেল পৌনে ৫ টার দিকে রাজধানীর ভাটারা থানার বারীধারা এলাকা থেকে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুর জেলার মতলব উত্তর থানার-পূর্ব হানিরপাড় গ্রামের মৃত নিজাম উদ্দিনের পুত্র প্রতারক চক্রের মূলহোতা মোঃ আনোয়ার হোসেন (৪২), চাঁদপুর জেলার মতলব উত্তর থানার তালতলী গ্রামের রফিকুল ইসলামের পুত্র মাসুদুর রহমান (৪২) ও লক্ষীপুর জেলার সদর থানার বাঞ্ছানগর গ্রামের মৃত নুর নবীর পুত্র মোঃ রাশিদুল কবির (২৮)।
আজ মঙ্গলবার সকালে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানান।
তিনি জানান, গ্রেফতারকালে তাদের নিকট থেকে ৪ টি মোবাইল, ১ টি মানি রিসিভ, ২ টি ক্যাশ বুক রেজিষ্টার, ১ টি স্ট্যাম্প এবং ২ টি ডায়েরী উদ্বারমূলে জব্দ করা হয়।
আজ সকালে র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায়, তারা একটি সংঘবদ্ধ অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্র। দীর্ঘদিন যাবৎ সহজ সরল সাধারণ মানুষকে টার্গেট করে তারা তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে আসছিল।
এএসপি ফারজানা হক জানান, গ্রেফতারকৃত ব্যক্তিরা ভিকটিমদের জানায় তাদের মালয়েশিয়াতে কোম্পানী রয়েছে এবং সেখানে কিছু সংখ্যক লোক পাঠাবে। মালয়েশিয়াতে তাদের কোম্পানীতে ভালো বেতন ও বছরে দুইটি বোনাস এবং থাকা-খাওয়া ফ্রীসহ বিভিন্ন লোভনীয় কথাবার্তা বলে থাকে। তাদের লোভনীয় কথা বিশ্বাস করে ভিকটিম তাদের নিকট পাসপোর্ট ও টাকা প্রদান করে থাকে। পাসপোর্ট ও টাকা হাতিয়ে নিয়ে উক্ত চক্র ভিকটিমদের সাথে তালবাহানা করতে থাকে।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, এ চক্রটি দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ভিকটিম তাদের অফিসে গেলে তারা বিভিন্ন ধরনের গালি-গালাজসহ অশোভনীয় আচরন করতে শুরু করে। পরবর্তীতে ভিকটিম আইন শৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিতে গেলে তাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করে আসছিল।
তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।