রাজধানীর উত্তরায় বহুতল ভবনে অগ্নিকান্ড সংঘটিত : মালামাল ভস্মীভুত

0
22
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় একটি বহুতল ভবনে ফ্লাট বাসায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
আজ বুধবার দুপুর ২টা ৫০ দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টর ১ নম্বর রোডের ২৯ নম্বর ৬ষ্ঠতলা বাড়ির তৃতীয় তলায় একটি প্লাটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম আজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আগুনের সংবাদ পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই ৬ষ্ঠতলা ভবনের তৃতীয় তলায় একটি ফ্লাটে আগুন জ¦লছে। এরপর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা প্রায় আধা ঘন্টা চেষ্টায় আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করা হয়।
তিনি আরও জানান, অগ্নিকান্ডে কোন হতাহত হয়নি। ফায়ার সার্ভিস দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপনের ফলে অন্যান্য ফ্লাটে আগুন ছড়াতে পারেনি। তবে, উক্ত ফ্লাটের একটি বেড রুমের আসবারপত্র আগুনে পুড়ে গেছে।
ওই বাড়ির কেয়ারটেকার মাহমুদ উল্লাহ জানান, তৃতীয় তলার ওই ফ্লাটে এনায়েত হোসেন নামে এক ব্যক্তি ভাড়া থাকেন। কিন্ত ওই ফ্লাটের মালিক হলেন জৈনক ফায়েজ এম মাওলা। আজ দুপুর ১টার দিকে ভাড়াটিয়া এনায়েত হোসেনের স্ত্রী তার সন্তানদেরকে নিয়ে উত্তরার একটি হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়েছিলেন। তখন বাসাটি তালাবদ্ধ ছিল। বাসায় তখন কোন লোক ছিলেন না।
তিনি বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ,বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। অগ্নিকান্ডের ফলে ওই ফ্লাটের আসবারপত্র ও অন্যান্য মালামাল ভস্মীভুত হয়ে গেছে।
উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ ফরিদ আগুন লাগার বিষয়টি স্বীকার করে বলেন, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here