রাজধানীর গুরত্বপূর্ণ স্থানগুলো কোটাবিরোধীদের দখলে

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো শাহবাগ, বাংলামোটর, কারওয়ানবাজার, ফার্মগেট, সায়েন্স ল্যাব মোড় ও গুলিস্তান জিরো পয়েন্টসহ ঢাকার বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করেছেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।
সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে পূর্ব ঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে এই অবরোধ করেন তারা।
তবে দ্বিতীয় দিনে এসে পুলিশ অনেক জায়গাায় বাধা দেওয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ আন্দোলনে অংশগ্রহণকারীদের। তাদের অভিযোগ, পুলিশ প্রথমে বসতে দিতে চাননি। বিপুল সংখ্যক পুলিশ সদস্য একসঙ্গে আন্দোলনকারীদের বাধা দিয়েছে। এরপরেও শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি পালন করছে।
এরই মধ্যে রাজধানীর ব্যস্ত পয়েন্টগুলোতে আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। অফিস ফেরত মানুষগুলো পড়েছে চরম ভোগান্তিতে। কার্যত ঢাকার বড় একটি অংশ স্থবির হয়ে পড়েছে।
পুলিশ জানিয়েছে, রাস্তায় যান চলাচল বন্ধ করে আন্দোলন যাতে না হয় সেজন্য শিক্ষার্থীদের অনুরোধ করা হয়েছে; কিন্তু তাদের অনুরোধ শোনেনি শিক্ষার্থীরা। বরং কিছু শিক্ষার্থী পুলিশের ওপর চড়াও হয়েছে, তাদের গালিগালাজ করেছেন। তবে পুলিশ সদস্যরা শান্ত রয়েছেন। এদিকে, রাজধানীতে যেন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেজন্য গতকালের চেয়ে আজ বেশি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) আশরাফুল ইসলাম বলেন, ‘পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আন্দোলনকারীদের সড়ক ছেড়ে দিয়ে আন্দোলন করার জন্য বারবার অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা সড়কের ব্যস্ত পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে। এতে যান চলাচল বন্ধ রয়েছে। অফিস ছুটি হয়েছে, তাই সব সড়কে যানজট ছড়িয়ে পড়েছে। বর্তমানে বিকল্প সড়ক দিযে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।’

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here