রাজধানীর মিরপুরের আগুন নিয়ন্ত্রনে

0
24
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুর ও মিটফোট এলাকায় ১২ তলা এম. কে টাওয়ার নামে একটি বানিজ্যিক ভবনে (পৃথক দু’টি স্থানে) স্যামসাং ও সিরামিকের গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটেছে।
ইতোমধ্যে মিরপুরের স্যামসাংয়ের গোডাউনের লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে।কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত এম.কে টাওয়ারের নিচ তলার সিরামিকের গোডাউনের লাগা আগুন আজ রাত সোয়া ৮টা পর্যন্ত নিয়ন্ত্রনে আসেনি।সেখানে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনার জন্য কাজ চালিয়ে যাচেছন।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি (অপারেটর) নাজমা আক্তার আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ শনিবার বিকেল ৫টা ৫ মিনিটের দিকে রাজধানীর মিরপুর ৭ নম্বর সেকশন, রোড-৩ ব্লক-১ বাড়ি-১২৯ ৭ম তলা বাড়ির নিচ তলায় আগুন লাগে।পরে অগ্নিকান্ডের খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। ৫টা ৪০ মিনিটের দিকে ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এছাড়া পুরোপুরি ভাবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে আগুন সম্পর্ন নির্বাপন করা হয়। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা ও স্থানীয় লোকজন জানান, ওই ভবনটির নিচতলায় স্যামসাং কোম্পানীর একটি পুরাতন ফ্রিজের গোডাউন রয়েছে। বৈদুতিক যোগযোগ থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। আগুনে ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে এবং ১৫ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে বলে জানান নাজমা আক্তার ।
এদিকে, ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো জানান, আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুরানো ঢাকার মিটফোর্ট এলাকায় ১২তলা বানিজ্যিক ভবন এম,কে টাওয়ারের আন্ডার গ্র্যাউন্ডে একটি সিরামিকের গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে সদরঘাট, লালবাগ ও সদরদপ্তর থেকে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর জন্য কাজ শুরু করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন এখনও নিয়ন্ত্রনে আসেনি।
নাজমা আক্তার জানান, এঘটনায় আজ রাত ৮টার পর্যন্ত হতাহতের কোন খবর এখনও আমরা পাইনি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান পরবর্তীতে এবিষয়ে বিস্তারিত জানানো হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here