রাজধানী ও গাজীপুরে সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

0
28
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানী ও গাজীপুরে পৃথক দু’টি এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্রের প্রধানসহ ৯জন সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ সাইফুল ইসলাম (২২), মোঃ লিটন হোসেন (২৩), মোঃ জুবায়ের শেখ (২২), মোঃ গোলাম কিবরিয়া মন্ডল (১৯), মোঃ ইমরান মোল্লা (২৩), মোঃ শাওন হোসাইন মন্ডল (১৮), মিনজারুল ইসলাম মোল্লা (২৫), মোঃ আশরাফ মোল্লা (২৬) ও সাগর আহম্মেদ (২৫)।
এ সময় তাদের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ৫টি মোবাইল ফোন, ১০টি সিমকার্ড এবং ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়।
ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এতথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, শুক্রবার রাতে রাজধানী ঢাকা এবং গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা প্রধানত ৪টি গ্রুপে বিভক্ত হয়ে প্রতারণা কার্যক্রম সম্পন্ন করে থাকে। প্রথম গ্রুপ মাঠ পর্যায়ে অবস্থান করে বিভিন্ন বিকাশের দোকানে টাকা বিকাশ করার কথা বলে অবস্থান নিয়ে তারা লেনদেনকৃত বিকাশ খাতার ছবি তুলে নেয়।এরপর তৃতীয় গ্রুপ বিকাশ কাস্টমার কেয়ার সার্ভিস অফিসার পরিচয় দিয়ে, অনলাইন ভিত্তিক বিভিন্ন অ্যাপসের মাধ্যমে বিকাশ অফিসের নাম্বার ক্লোনিং করে ফোন দেয়।সর্বশেষ চতুর্থ গ্রুপ এর নিকট পাঠালে তারা বিভিন্ন হাত বদল করে ক্যাশ আউট করে, ফলে প্রতারকদের অবস্থান সনাক্ত করা অসম্ভব হয়ে পড়ে। এবিষয়ে ধৃত প্রতারকদের বিরুদ্ধে রমনা মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here