রাত ১২টার মধ্যেই বর্জ্য অপসারণ : মেয়র আতিক

0
10
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঈদের দিন কোরবানি হওয়া পশুর বর্জ্য রাত ১২টার মধ্যে অপসারণ করতে চান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। বুধবার (২১ জুলাই) দুপুর আড়াইটায় ডিএনসিসির ভাটারা (সাঈদ নগর) নগর পরিদর্শনে এসে তিনি এমন আশার কথা জানান।
আতিকুল ইসলাম বলেন, আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। উত্তর সিটি করপোরেশনের যে ওয়ার্ড আগে পরিষ্কার হবে সেই ওয়ার্ডের কাউন্সিলরের জন্য বিশেষ পুরস্কার থাকবে।
তিনি বলেন, ‘আমরা টার্গেট নিয়েছি,রাত ১২টার মধ্যে যার যার এলাকা পরিষ্কার করার জন্য। আমি মনে করি, আমাদের সব কর্মীরা কাজ করবেন। তিনদিন কোরবানি হবে। আমরা ধরে নিয়েছি,প্রথম দিন ৯০ শতাংশ হবে। এখানে দুটি চ্যালেঞ্জ আছে। প্রথমত, কোরবানির বর্জ্য পরিষ্কার এবং দ্বিতীয়ত, হাট যারা নিয়েছে তারাই হাট পরিষ্কার করবেন।’
তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা কোরবানি দিয়ে বর্জ্যটা ড্রেনে ফেলবেন না। ড্রেনটা ক্লিয়ার রাখুন। এখন কিন্তু এই বৃষ্টি, এই রোদ। এডিস মশার জন্য এটাই মোক্ষম সময়। আমরা যদি ড্রেন বন্ধ করে দেই তাহলে এডিস মশা বেড়ে যাবে। তাই ড্রেন প্রবাহিত রাখুন। ড্রেন বন্ধ থাকলে পানি ওপরে উঠে আসবে।
তিনি আরও বলেন, নগরবাসীকে ছয় লাখ ৭০ হাজার পলিব্যাগ দেওয়া হয়েছে। সেই পলিব্যাগে মাংস রেখে আর বর্জ্য ড্রেনে ফেলবেন, তা হতে পারে না। আমি এখন বিভিন্ন এলাকায় যাব এবং দেখব। যদি কোথাও বর্জ্য পাই সেখানকার বর্জ্য তো পরিষ্কার করবই না, উল্টো আরও বর্জ্য এনে ফেলে রাখব। একটি বাড়ির জন্য পুরো নগর শেষ হয়ে যেতে পারে না।
মেয়র বলেন, আজ যে কোরবানি হবে সেগুলো রাত ১২টার মধ্যেই পরিষ্কার করে ফেলব। এটাই আমার টার্গেট। এবার তিনটি চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে কাজ করছি। সেগুলো হচ্ছে- করোনা, ডেঙ্গু ও কোরবানি। এজন্য ১১ হাজার ৪০০ কর্মী মাঠে কাজ করছে বলেও জানান আতিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + 5 =