রেলওয়ের শ্রমিক-কর্মচারীদের চলমান সংকট সমাধানের দাবি.. মোঃ মনিরুজ্জামান মনির

0
29
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : রেলওয়ে নিয়োগ বিধি সংশোধন, দূর্নীতিমুক্ত রেল প্রতিষ্ঠা সহ শ্রমিক-কর্মচারীর বেতন-ভাতা, পেনশন ও মাইলেস নিয়ে চলমান সমস্যা সমাধানে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান দাবি জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।
২৩ জুন ২০২১ বুধবার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানান বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।
মনিরুজ্জামান মনির বলেন, “সংশোধিত রেলওয়ে নিয়োগ বিধিতে শ্রমিক-কর্মচারী ও পোষ্যদের অধিকার গলাটিপে হত্যা করা হয়েছে। অন্যাদিকে রেলওয়ে শ্রমিক-কর্মচারীরা নিয়মিত বেতন-ভাতা ও পেনশন পাচ্ছে না। রানিং স্টাফদের মাইলেস নিয়ে চলছে গভীর ষড়যন্ত্র, রেলওয়ের কোন প্রতিষ্ঠান না হয়েও সিসিএস লোন এর নামে চলছে শ্রমিক-কর্মচারীদের শোষণ। ৮৬৫ জন খালাসী ও ১১১৩ জন ওয়েম্যানের ঘোষিত ফলাফলে ব্যাপক অনিয়মের কারণে রেলওয়ে পোষ্যরা তাদের জন্য সংরক্ষিত কোটা থেকে বঞ্চিত হয়েছে। তাদের কোটা পূরণে অধিকার বঞ্চিত রেলওয়ে পোষ্যদের অন্তর্ভুক্ত করে পুনরায় ফলাফল ঘোষণার দাবিতে দীর্ঘদিন থেকে আমরা আন্দোলন করছি।”
তিনি আরো বলেন, “কিছু দূর্নীতিবাজ কর্মকর্তারা বেকার রেলওয়ে পোষ্যদের কোন রকম সুযোগ না দিয়ে বিভিন্ন পদে টিএলআর/ অস্থায়ী শ্রমিক নিয়োগ চলমান রেখেছেন। গুঞ্জন রয়েছে টিএলআর /অস্থায়ী শ্রমিক হিসাবে নিয়োগ পাওয়ারা অধিকাংশ রেলপথ মন্ত্রীর এলাকার লোক। রেলওয়ের বিভিন্ন সেক্টর এর শ্রমিক-কর্মচারীরা নিয়মিত বেতন-ভাতা ও পেনশন না পেলেও একাউন্টস সেকশন এর শ্রমিক-কর্মচারীরা ঠিকই নিয়মিত বেতন-ভাতা ও পেনশন পাচ্ছেন। প্রতিনিয়তই রেলওয়ের বিভিন্ন অনিয়মের খবর পত্রিকায় আসছে।”
তিনি বলেন, “বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি মনে করছে সংশোধিত রেলওয়ে নিয়োগ বিধিতে শ্রমিক-কর্মচারী ও পোষ্যদের অধিকার গলাটিপে হত্যা সহ উল্লেখিত বিষয়সমূহ সরকারের সুনাম নষ্ট করার ষড়যন্ত্রের অংশ। আন্দেলনরত ৮৬৫ খালাসী ও ১১১৩ জন ওয়েম্যানের ফলাফল থেকে বঞ্চিত রেলওয়ে পোষ্যদের, ফলাফলে অন্তর্ভুক্ত করে পুনরায় ফলাফল ঘোষণা সহ চলমান সংকট সমাধানের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় শ্রমিক-কর্মচারীদের অসন্তোষ বিস্ফোরিত হলে রেলপথ বন্ধ সহ যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনার দায়ভার রেলপথ মন্ত্রণালয়কে নিতে হবে।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 − seven =