লাদেনকে শহীদ বলে তোপের মুখে ইমরান খান

0
7
728×90 Banner

নিউজ ডেস্কঃ প্রয়াত আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে বৃহস্পতিবার পাকিস্তানের জাতীয় সংসদে শহীদ বলে সম্ভোধন করেছিলেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই বিরোধীদের তোপের মুখে পড়েন ইমরান। সংসদে পিএমএলএন সিনিয়র নেতা খাজা আসিফ তার বক্তৃতায় প্রধানমন্ত্রীর সমালোচনা করেন।

 আসিফ তার বক্তব্যে বলেন, ইমরান খান ওসামা বিন লাদেনকে শহীদ বলেছেন। বিন লাদেন সন্ত্রাসবাদ এনেছিলেন আমাদের ভূখণ্ডে। সে ছিল একজন সন্ত্রাসী। প্রধানমন্ত্রী তাকে কিভাবে শহিদ বললেন?

এদিকে গভীর রাতে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (রাজনৈতিক যোগাযোগ) . শাহাবাজ গিল এক টুইট বার্তায় বলেন, তিনি (শহীদ ছাড়াও) লাদেনের জন্য হত্যা শব্দটি দুইবার ব্যবহার করেছেন।

ন্যাশনাল অ্যাসেম্বলিতে নিজের ভাষণে ইমরান বলেছিলেন, ‘আমরা খুবই বিব্রতবোধ করেছিলাম, যখন মার্কিন সেনাবাহিনী (পাকিস্তানে) ঢুকেছিল এবং ওসামা বিন লাদেনকে অ্যাবোটাবাদে হত্যা করেছিলতাকে শহীদ করে।

অবশ্য এই প্রথম নয়, এর আগেও ওসামাকে শহীদ বলে আখ্যা দিয়েছিলেন ইমরান খান। প্রধানমন্ত্রী হওয়ার আগে ওসামাকে জঙ্গি বলে সম্বোধন করতে অস্বীকার করেছিলেন তিনি।

এদিকে পিপিপি চেয়ারম্যানের মুখপাত্র সিনেটর মুস্তফা নওয়াজ খোখার এক বিবৃতিতে ইমরান খানকে জাতীয় নিরাপত্তার হুমকি বলে উল্লেখ করেন।

পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টোও এক টুইট বার্তায় ইমরান খানের সমালোচনা করেন।

ভিন্নভাবে পিপিপির সিনেটর মেরি রহমান বলেন, ওসামা বিন লাদেনের কারণে পাকিস্তান সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here