লালপুরে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন

0
62
728×90 Banner

লালপুর ( নাটোর) প্রতিনিধি: লালপুরের পদ্মা নদীর জেগে ওঠা চরের ফসলি জমি থেকে প্রশাসনের নাকের ডগার উপর দিয়ে অবৈধভাবে মাটি কাটার মহোৎসব চলছে। এলাকার মানুষ ফসলের জমি রক্ষা করতে স্থানীয় প্রশাসনের নিকট আবেদন করেও কোন প্রতিকার না পেয়ে মানববন্ধন করেছে।
বুধবার (২৪ জানুয়ারি) লালপুর সদরের পদ্মা নদীর চরের বাসিন্দারা এ কর্মসূচি পালন করেন। এ সময় বক্তারা বলেন, উপজেলার পদ্মা নদী থেকে ইজারাকৃত জায়গায় বালু ও মাটি উত্তোলন না করে অবৈধভাবে বিভিন্ন মৌজায় বালু ও মাটি উত্তোলনের ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ঈশ্বরদী ইপিজেড, পাকশী হার্ডিং ব্রিজ, প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল, নদী তীর রক্ষা বাঁধ, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প ও ফসলি জমি সহ ঘরবাড়ী ও বিভিন্ন প্রতিষ্ঠান পদ্মা নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। স্থানীয়রা এর প্রতিবাদ করলে বালু উত্তোলনকারীরা তাদের উপর গুলিবর্ষণ সহ নানা ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে আসছে। এতে তাদের ফসলি জমি নষ্ট হচ্ছে। আবাদ করতে না পারায় মানবতার জীবনযাপন করছেন স্থানীয়রা। তারা তাদের ফসলি জমি থেকে অবৈধ ভাবে বালু ও ভরটা উত্তোলন বন্ধ করার সু-ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।
এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, নদী এলাকায় ইজরার বাহিরে থেকে কোন প্রকার বালু ও মাটি (ভরাট) উত্তোলন করা হলে বালু ও ভরাট উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here