শপথের সিদ্ধান্ত স্পষ্ট করলেন ঐক্যফ্রন্টের দু’জন প্রার্থী

0
174
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়া গণফোরাম সমর্থিত ঐক্যফ্রন্টের দুই প্রার্থী মৌলভীবাজার-২ আসনে সুলতান মোহাম্মদ মনসুর ও সিলেট-২ আসনে মোকাব্বির খান শপথের বিষয়ে স্পষ্ট সিদ্ধান্ত জানিয়েছেন। তারা বলেছেন, তারা উভয়ই জনগণের প্রত্যাশার ওপর শ্রদ্ধা রেখে শপথ নেবেন।
ঐক্যফ্রন্টের প্রার্থী ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর এ তথ্য নিশ্চিত করে বলেছেন, বেশ কিছুদিন ধরে আমি অসুস্থ হয়ে বিশ্রামে আছি। এই সময়ে আমার নির্বাচনী এলাকাসহ সারা দেশের অনেক নেতাকর্মী এবং সাধারণ মানুষের সঙ্গে কথা হয়েছে। আমি একজন মানুষও পাইনি যে, শপথের বিপক্ষে। যেহেতু জনগণের জন্য রাজনীতি করি সেহেতু জনগণের মতকে মূল্য দিতে হবে। ফলে আমি শপথ নিতে প্রস্তুত।
তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকার মানুষের যেমন আমার প্রতি চাওয়া রয়েছে, তেমনি আমারও দায়বদ্ধতা রয়েছে তাদের প্রতি। সেই দায়বদ্ধতার জায়গা থেকে আমি জনগণের প্রত্যাশা পূরণ করতে শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।
গণফোরামের আরেক নির্বাচিত প্রতিনিধি মোকাব্বির খান শপথ নেবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, শপথের ব্যাপারে আমাদের পার্টি প্রধান (ড. কামাল হোসেন) সবসময় ইতিবাচক। আমরা দু’জনই শপথ নেব।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের নির্বাচিত দুই প্রতিনিধির মধ্যে সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে জয়লাভ করেন। অপরদিকে সিলেট-২ আসন থেকে ধানের শীষের প্রার্থী নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদীর লুনার প্রার্থিতা হাইকোর্ট বাতিল করলে গণফোরামের প্রার্থী মোকাব্বির খানকে উদীয়মান সূর্য প্রতীকে সমর্থন দেয় বিএনপি। নির্বাচনে সিলেট-২ আসনে তিনি বিজয়ী হন।
যদিও ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীরা শপথ গ্রহণ করুক- এমন চায় না বিএনপি। কিন্তু বিএনপির এমন সিদ্ধান্ত থেকে সরে এসে গণফোরামের দু’জন প্রার্থী শপথ বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করলো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here