Daily Gazipur Online

শাহরাস্তিতে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ সম্পন্ন

দ্বীন মোহাম্মদ মুন্না, শাহরাস্তি: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শাহরাস্তি উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ৭দিন ব্যাপী আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর সমাপ্তি ঘোষনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় মৎস্য চাষে বিশেষ ভূমিকা রাখায় তিন মৎস্য চাষীকে পুরস্কার দেওয়া হয়েছে। তারা হলেন- মো. ফজলুর রহমান, মো. নুরুজ্জামান ও বাবু সুভাষ চন্দ্র বর্মন।
গত ১৭ থেকে শুরু করে ২৩ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী এ আয়োজনে মৎস্য সম্পদ সংরক্ষণ ও উন্নয়নে জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করা এবং লাগসই প্রযুক্তিভিত্তিক মৎস্য চাষ ও ব্যবস্থাপনা জোরদার করার ওপর গুরুত্বারোপ করার লক্ষ্যে মৎস্য সপ্তাহ উদযাপিত হয়েছে। “মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ ‘মৎস্য সেক্টরের সম্বৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি”। এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহটি পালিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তারের সভাপতিত্বে মৎস্য সম্প্রসারণ অফিসার মো. ফারুক আহম্মেদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ ফরিদউল্যাহ চৌধুরী। এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য অফিসার মো. শামসুজ্জামান মাসুম।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরা। অন্যদের মাঝে ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. দুলাল চন্দ্র ঘোষ, উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন, প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান প্রমূখ।