সংবিধান মুক্তিযুদ্ধ মানবতা নিয়মনীতি মানে না যারা তারাই মানবাধিকার বিরোধী…..এম এ জলিল

0
16
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বিশ্ব মানবাধিকার দিবস ২০২২ পালন উপলÿে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাসদ শাজাহান সিরাজ যৌথভাবে এক সমাবেশের আয়োজন করেছে ১০ ডিসেম্বর বিকাল ৩ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব চত্ত¡র ঢাকা।
সমাবেশে সভাপতিত্ব করেন- বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জাসদ শাজাহান সিরাজ এর সহ সভাপতি কাজী মাসুদ আহমেদ।
বক্তব্য রাখেন জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ দীপু মীর, কনজারগেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, জাতীয় স্বাধীনতার পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ তাজুল ইসলাম, বাংলাদেশ ন্যাপের সহ সভাপতি স্বপন কুমার সাহা, বরিশাল বিভাগ সমিতির সদস্য নকিব হক, জাসদ শাজাহান সিরাজের সহ সভাপতি এম এ জব্বার, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন।
সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, যারা দেশের স্বাধীনতা মুক্তিযুদ্ধ সংবিধান উন্নয়ন মানেনা তারা মানবাধিকার বিরোধী। এই মানবাধিকার দিবসে আজকের এ সভা থেকে আমাদের দাবী যারা আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত তাদের রাজনীতি করার অধিকার বাংলাদেশে নাই এবং সাজাপ্রাপ্ত আসামীদের পÿে যারা রাজনীতি করতে চায় তাদেরকেও চিহ্নিত করে সংবিধান বিরোধী আÿা দিয়ে বিচারের আওতায় আনতে হবে। জলিল আরো বলেন আজকের এই ষড়যন্ত্র চক্রান্তের রাজনীতি থেকে রÿা এবং ÿুদা দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়তে হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাঙালি জাতীয়তাবাদের বিশ্বাসী সকলের ঐক্য চাই। যে ঐক্য বাংলাদেশের সাধারণ মানুষকে মুক্তি দিতে পারবে। বাংলাদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা হলেই সংবিধানের আওতায় দেশ শাসিত হলে মানবতা দিবসের স্বার্থকতা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here