সরকারি অফিসে ৫০ ভাগ উপস্থিতি দু-একদিনেই

0
18
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দু-একদিনের মধ্যেই অর্ধেক জনবলে সব সরকারি দপ্তর পরিচালনা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গত বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। সরকারি প্রতিষ্ঠানে এ নির্দেশনা বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, গত পরশু যে প্রজ্ঞাপনটি আমরা দিয়েছি, সে অনুযায়ী সরকারি আধা সরকারি, স্বায়ত্তশাসিত যেসব প্রতিষ্ঠান আছে সেখানে ৫০ শতাংশ জনবল নিয়ে যাতে অফিস পরিচালনা করা হয়- সেই নির্দেশনা দেওয়া আছে। সে অনুযায়ী আমরা বিভিন্ন মন্ত্রণালয়কে বার্তা দিয়েছি।
করোনা সংক্রমণ রোধে গত সোমবার ১৮ দফা নির্দেশনা জারি করে প্রধানমন্ত্রীর কার্যালয়। সেখানে বলা হয়েছে, জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস/প্রতিষ্ঠান শিল্পকারখানা ৫০ ভাগ জনবল দিয়ে পরিচালনা করতে হবে। গর্ভবতী, অসুস্থ, বয়স ৫৫ ঊর্ধ্ব কর্মকর্তা-কর্মচারীর বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদনের ব্যবস্থা নিতে হবে।
অর্ধেক জনবল দিয়ে অফিস করার ক্ষেত্রে কাজে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা ডিজিটাল প্ল্যাটফর্মে অনেকটাই অভ্যস্ত হয়ে পড়েছি।
আমরা যে ডিউটি রোস্টার করব, সে অনুযায়ী হয়তো কাউকে কাউকে তিন দিন অফিসে থাকতে হবে, দুদিন বাসায় থেকে কাজ করবেন। পরের সপ্তাহে আবার যারা বাসায় ছিলেন তারা অফিস করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 − thirteen =