সাইবার ক্রাইমের বিস্তার লাভে সবাই অতিষ্ঠ: স্বরাষ্ট্রমন্ত্রী

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সাইবার ক্রাইম এতো বেশি বিস্তার লাভ করেছে যে সবাই অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে নারীরা এ ক্রাইমের শিকার বেশি হচ্ছেন।
এ জন্য তারা সবচেয়ে বেশি উদ্বিগ্ন থাকেন। বর্তমানে আমরা সাইবার ক্রাইম ইউনিট গঠন করেছি।
শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর পুলিশ লাইনে অনুষ্ঠিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, গাজীপুরে ইন্ডাস্ট্রি এমনভাবে ডেভেলপ করেছে যে গাজীপুর এখন একটা অর্থনৈতিক কর্মকান্ডে পরিণত হয়েছে। আমরা গাজীপুরে শুধু মেট্রোপলিটন পুলিশই গঠন করিনি, বরং পুলিশের শৃঙ্খলা বজায় রাখার জন্য ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ৮২ হাজার ৫৮৩টি নতুন পদ সৃষ্টি করে পুলিশ নিয়োগ দিয়েছি। দেশে তৈরি করেছি ইন্ডাস্ট্রিজ পুলিশ, টুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ এবং বুরো অব ইনভেস্টিগেশন। এছাড়াও আমরা এন্টিটেরিজম পুলিশ ও ন্যাশনাল ক্রাইম ইউনিট গঠন করেছি। আমরা সবকিছুই করেছি জনগণকে সেবা দেওয়ার জন্য ও তাদের শান্তিতে রাখার জন্য। আপনারা পুলিশের ৯৯৯-এর সুফল পাচ্ছেন। মনে করি এসব গঠনে আমাদের যে উদ্দেশ্য, তাতে আমরা সফল হয়েছি।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পুলিশের আইজি বেনজির আহমেদ।
বেনজির আহমেদ বলেন, বাংলাদের রাজধানী যদি ঢাকা হয় অর্থনৈতিক প্রেক্ষাপটে গাজীপুরকে বাংলাদেশের দ্বিতীয় রাজধানী হিসেবে আমরা চিহ্নিত করতে পারি। এ দেশের অর্থনীতির ফুসফুস হচ্ছে গাজীপুর। হাজার হাজার ইন্ডাস্ট্রি এবং লাখ লাখ শ্রমিক এখানে কাজ করেন। আমরা প্রতিবছর যে ১৫ মিলিয়ন ডলারের গার্মেন্টস প্রোডাক্ট রপ্তানি করছি, তার অধিকাংশই এ অঞ্চল থেকে রপ্তানি হয়ে থাকে। তাই গাজীপুরকে দেশের অর্থনীতির ফুসফুস বলা ভুল হবে না।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। সেখানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অংশগ্রহণে হাতি, ঘোড়া গাড়ি ও বাদ্য বাজিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here