সীমান্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করে যাবে

0
31
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আলোচনাকালে শ্রী আদিত্য মিশ্র তার প্রতিষ্ঠানের কার্যক্রম ও বাংলাদেশ-ভারত স্থল সীমান্তের ভারতীয় অংশে অবস্থিত বন্দর এলাকায় স্থাপিত সমন্বিত চেকপোস্টগুলোর কর্মপদ্ধতি সম্বন্ধে হাইকমিশনারকে অবহিত করেন। এসব চেকপোস্টে ইমিগ্রেশন, কাস্টমস্‌ ও সীমান্তরক্ষী বাহিনীসহ সংশ্লিষ্ট সকল বিভাগ স্থল বন্দর কর্তৃপক্ষের তত্ত্বাবধানে একই ছাদের নিচে সমন্বিতভাবে কাজ করে থাকে। এতে যাত্রী চলাচল ও পণ্য পরিবহনের ক্ষেত্রে সুফল পাওয়া যায় বিধায় পর্যায়ক্রমে স্থল সীমান্তের সকল বন্দরগুলোকে ভারতের স্থল বন্দর কর্তৃপক্ষের অধীনে সমন্বিত চেকপোস্ট হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, ভারতের স্থল বন্দর কর্তৃপক্ষ সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন সমন্বয়কারী প্রতিষ্ঠান।
হাইকমিশনার মোহাম্মদ ইমরান সাম্প্রতিক সময়ে সমন্বিত চেকপোস্টগুলো পরিদর্শনে তার অভিজ্ঞতা বিনিময় করে আশা প্রকাশ করেন যে সীমান্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করে যাবে। তিনি যাত্রীদের যাতায়াত ও পণ্য আমদানি-রপ্তানির সহজতর করার জন্য উভয় দেশের মধ্যে নিয়মিত যোগাযোগ রক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =