স্যামসাং ওভেনে সুস্বাদু ও মজাদার ডিজার্ট

0
85
728×90 Banner

ডেইলি গাজীপুর, সংবাদ বিজ্ঞপ্তি: আসছে ঈদুল ফিতর। উৎসবের এই দিনে প্রিয়জনের জন্য দ্রুততম সময়ে ও সহজে বিভিন্ন ধরনের মজাদার ও সুস্বাদু ডিজার্ট তৈরিতে মাইক্রোওয়েভ ওভেনের জুড়ি মেলা ভার! স্যামসাং মাইক্রোওয়েভ দিয়ে খুব সহজেই বিভিন্ন রকমের উপাদেয় ডিজার্ট তৈরি করা যাবে, যা আপনার ঈদ উৎসবে নতুন মাত্রা যোগ করবে।
চকলেট এক্লেয়ার
প্রস্তুতির সময়: ২০ মিনিট
রান্নার সময়: ২০ মিনিট
চারজনকে পরিবেশন করা যাবে
শ্যু পেস্ট্রির জন্য উপাদান
মাখন/ বাটার ৫৫ গ্রাম
পানি ১৫০ মিলি
সাদা ময়দা ৮৫ গ্রাম
ডিম ২ টা
ভ্যানিলা এসেন্স ১/৫ চা চামচ
এক চিমটি পরিমাণ

আইসিংয়ের জন্য উপাদান
ফ্রেশ ক্রিম (পরিমাণ মতো) ২০০ গ্রাম
আইসিং স্যুগার (পরিমাণ মতো) ১ টেবিল চামচ
চকলেট গ্লেজ আইসিং

পদ্ধতি
প্রথমে ময়দা চেলে নিন। মাইক্রোওয়েভ-প্রুফ বাটিতে মাখন, পানি, লবণ এবং ভ্যানিলা এসেন্স একসাথে মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণকে মাইক্রোওয়েভে দিয়ে বাটার গলার আগ পর্যন্ত রেখে দিন। ময়দা মিশিয়ে মাইক্রোওয়েভ থেকে এটিকে বের করুন। স্মুদ বল হওয়ার আগ পর্যন্ত এটিকে কাঠের স্পুন দিয়ে নাড়িয়ে নিন। মিক্সারটিকে ঠাণ্ডা করুন। একটি ডিম ভেঙ্গে দিয়ে কাঠের স্পুন দিয়ে ভালো করে নাড়িয়ে নিন।

চূড়ান্ত পদ্ধতি
প্রায় ২০ মিমি (৩/৪ ইঞ্চি) প্লেইন নজেল নিয়ে শ্যুক্স পেস্ট্রি মিশ্রণটি একটি পিপিং ব্যাগে রাখতে হবে। একটি মাইক্রোওয়েভ প্রুফ গ্লাস প্ল্যাটার গ্রিজ করে নিন। তারপর মাইক্রোওয়েভে ঢুকিয়ে ১২ থেকে ১৫ মিনিট উচ্চতামাত্রায় এটিকে বেক করতে হবে। তবে, এই সময় মাইক্রোওয়েভ ওভেন খোলা যাবে না। এক্লেয়ারের দুই সাইড ক্রিস্প হওয়ার আগ পর্যন্ত ওভেনে রাখুন। শক্ত হওয়ার আগ পর্যন্ত নাড়াতে থাকুন। এরপর আইসিং স্যুগার যোগ করুন। এরপর কিছুক্ষণ নাড়ুন। ক্রিম দিয়ে এক্লেয়ারকে পূর্ণ করুন। এক্লেয়ারে চকলেট গেজ আইসিং ঢালুন।
ফ্রেশ ফ্রুট স্পঞ্জ কেক
প্রস্তুতির সময়: ২৫ মিনিট
রান্নার সময়: ১০ মিনিট
৪ জনের জন্য
উপাদান
বাটার এক কাপের চারভাগের এক কাপ
ডিম ৪ টা
সাদা চিনি ৩/৪ কাপ
লবণ এক চা চামচের চার ভাগের এক ভাগ
সাদা ময়দা, ময়দা এক কাপের তিনভাগের এক কাপ
বেকিং পাউডার এক চা চামচ
আনারস, কিউই, স্ট্রবেরি কিংবা অন্যান্য মৌসুমি ফল কেটে নিতে হবে ২ কাপ
চিনি ৩ টেবিল চামচ
পানি ৬ টেবিল চামচ
ক্রিম এক কাপ
আইসিং স্যুগার অর্ধেক কাপ
বাটার, প্রলেপ দেওয়ার জন্য

পদ্ধতি:
বাটার এবং স্যুগার নিয়ে পাতলা ও তুলতুলে হওয়ার আগ পর্যন্ত ভালোভাবে ঝাঁকিয়ে নিন। কিছুক্ষণ পর এতে ডিম মেশান। তারপর এতে ময়দা, লবণ, বেকিং পাউডার মিশিয়ে কাঠের চামচ দিয়ে ভালো করে নাড়ান। তারপর এটিকে দশ মিনিটের জন্য মাইক্রোওয়েভ ওভেনে রেখে দিন। পুরোপুরি ঠাণ্ডা হওয়ার জন্য অপেক্ষা করুন। একটি পাত্রে চিনি ও পানি নিন। মাইক্রোওয়েভ উচ্চতাপমাত্রায় রেখে তিন মিনিট অপেক্ষা করুন যতক্ষণ না পর্যন্ত চিনি ও পানি গলে ঘন মিশ্রণ তৈরি না হয়। তারপর ক্রিম ও আইসিং সুগ্যার যোগ করে ঝাঁকিয়ে নিন। তারপর কেকের উপরে ফ্রেশ ফ্রুট রাখুন। পরিবেশন করুন।
পরামর্শ:
অতিরিক্ত ২ টেবিল চামচ দুধ মিশিয়ে নিন। ফলে, সাধারণ মিশ্রণের চেয়ে এটি আরো পাতলা হবে। তবে, ধারাবাহিকভাবে এগুলো ঢালতে হবে।
তাই, এবারের ঈদে বাসায় বসেই তৈরি করে নিন সুস্বাদু এসব ডিজার্ট। এক্ষেত্রে, স্যামসাং মাইক্রোওয়েভ ওভেন হতে পারে পছন্দের যন্ত্রানুষঙ্গ। কেননা, স্যামসাং মাইক্রোওয়েভ ওভেনের অত্যাধুনিক সব ফিচার নিমিষেই আপনাকে দিচ্ছে মজাদার সব খাবার তৈরির স্বাধীনতা। চার হাজার টাকা পর্যন্ত এক্সচেঞ্জ মূল্য সহ সকল মডেলের স্যামসাং মাইক্রোওয়েভ ওভেনগুলো মাত্র ৮,৯০০ টাকায় পাওয়া যাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here