৪০০০ কোটি রুপি ক্ষতির মুখে ভারত

0
43
সৌরভ গাঙ্গুলী
728×90 Banner

ক্রীড়া ডেস্কঃ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী খেলোয়ারদের বেতন কাটার সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না। করোনাভাইরাস সংক্রমণের ফলে বিশ্বজুড়ে ক্রীড়া জগতে আর্থিক যে মন্দার স্রোত দেখা দিয়েছে, তার ঢেউ বিসিসিআইকেও ধাক্কা দিতে পারে।

খেলোয়াড়দের বেতন কাটার বোর্ড ভাবছে কি না, মিড ডের এমন প্রশ্নের জবাবে গাঙ্গুলী বলেছেন, ‘আমাদের আর্থিক অবস্থা পরীক্ষা করে দেখতে হবে। জানতে হবে কত টাকা হাতে আছে এবং তারপর সিদ্ধান্ত নিতে হবে। আইপিএল না হলে চার হাজার কোটি রুপির ক্ষতি হবে, যা বিশাল।

আইপিএল আয়োজন করতে পারলে খেলোয়াড়দের বেতন নিয়ে দুশ্চিন্তা কেটে যাবে বলে আশ্বস্ত করেছেন সাবেক অধিনায়ক, ‘আইপিএল হলে ক্রিকেটারদের বেতন কাটা হবে না, আমরা সামলে নিতে পারব।

এদিকে করোনার কারণে অর্থ সংকটে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্বের সবচেয়ে ধনী তিন বোর্ডের একটি হয়েও ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন বিপদে পড়া বিস্মিত করছে না গাঙ্গুলীকে, ‘দেখুন, এখানে অনেক খরচ আছে। মানুষ কল্পনাও করতে পারবে না এই খেলা চালাতে কত অর্থ লাগে।

ভারতের সঙ্গে সিরিজ আয়োজন করে এই সংকট কাটানোর পরিকল্পনা করেছে অস্ট্রেলয়া। কারণে পূর্বনির্ধারিত চার টেস্টের সিরিজে ম্যাচের সংখ্যা বাড়াতে চাইছে তারা। বছরের শেষ নাগাদ হওয়ার কথা সিরিজ। গাঙ্গুলী অবশ্য ম্যাচ বাড়ানোর আশা দিচ্ছেন না, ‘আমার মনে হয় না ভারতের পক্ষে পাঁচ টেস্ট খেলা সম্ভব। সীমিত ওভারের ম্যাচও থাকবে। আর আমাদের এটা মাথায় রাখতে হবে যে সেখানে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এটা এমনিতেই সফর লম্বা করে দেবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here