৭ দফা দাবিতে নব জাতীয়করণকৃত ও বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন

0
25
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : গত ৬ জানুয়ারি ২০২১ সংসদীয় স্থায়ী কমিটি দেশের বিভিন্ন গ্রামে ২ কিঃ মিঃ এর মধ্যে নতুন করে ১০০০ প্রাথমিক বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্তকে অ-যৌক্তিক, অনৈতিক ও ভিত্তিহীন দাবী করে উক্ত সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ নব জাতীয়করণকৃত ও বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতি।
আজ ১৭ জানুয়ারি ২০২১ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানায় সংগঠনটি।
এ সময় সংগঠনের নেতৃবৃন্দ বলেন, “জাতীয়করণ থেকে বাদ পড়া প্রায় ৭২২৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আওতায় না এনে, তড়িঘড়ি করে ১০০০ প্রাথমিক বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত অ-যৌক্তিক, অনৈতিক ও ভিত্তিহীন। শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে সারা দেশে সরকারিভাবে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে যে অর্থ ব্যয় হবে সেই অর্থ দিয়ে প্রায় ১০টি প্রাথমিক বিদ্যালয়ে বাৎসরিক বেতন দেয়া যাবে।”
এ সময় সংগঠনের পক্ষ থেকে ৭ দফা দাবী উত্থাপন করা হয়। দাবী গুলো হলো, (১) অনুশাসন জাতীয়করণ সংক্রান্ত ১১(ঙ) উপানুচ্ছেদ বাতিল করা প্রয়োজন। (২) ০৬/০৯/২০২০ইং তারিখের অনৈতিক চিঠি বাতিল করে জেলা উপজেলা যাচাই-বাচাইকৃত ও ২৭/০৫/২০১২ইং তারিখের পূর্বে দলিলকৃত সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করতে হবে। (৩) বর্তমানে কোভিড-১৯ (করোনা) মুহুর্তে সকল শিক্ষকদের সর্ব প্রকার প্রণোদনা দিতে হবে। (৪) জাতীয়করণকৃত সকল শিক্ষকদের স্ব-পদে প্রধান ও সহকারী শিক্ষক গেজেট করতেহবে। (৫) প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড প্রদান করতে হবে। (৬) বেসরকারী চাকরী যোগদানের তারিখ হতে ৫০% যোগ করে জৈষ্ঠতা নির্ধারণ করে প্রমোশন করতে হবে।
প্রতিবাদ ও মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক শেখ মতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক আশাদুজ্জামান সুজা, জাহিদুর রহমান শেখ, সহ-সভাপতি লিটন খান, রেজাউল করিম রেজা, বিভাগীয় প্রতিনিধি আবু সাঈদ, নজরুল ইসলাম, মশিউর রহমান, জহিরুল ইসলাম, সুমন মিয়া, মোজাফফর, আবুল বাশার, ফারুক আকন্দ, জেলা প্রতিনিধি ফারুক আকন্দ, আনিসুর রহমান, সুলতান আহমদ, এমদাদুলহক, খালেদ সাইফুল্লাহ, মনিন্দ্রনাথ জয়ধর, মিথি রানী সিনহা, তরিকুল ইসলাম, নুরুজ্জামান, ফজলুর রহমান, জীবন তালুকদার, বাবুল তালুকদার ও কেন্দ্রীয় জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =