Daily Gazipur Online

অতিরিক্ত মূল্যে সিগারেট বিক্রির দায়ে ৩ দোকানী আটক

ডেইলি গাজীপুর প্রতিবেদক : অতিরিক্ত দামে সিগারেট বিক্রির দায়ে উত্তরা পূর্ব থানা পুলিশ ৩ জন বিক্রেতাকে আটক করে। অতিরিক্ত দামে আর কখনো সিগারেট বিক্রি করবে না এমন মূছলেকায় পরে তারা ছাড়া পায়। উত্তরা পূর্ব থানাধীর ৪ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, ৬ নম্বর সেক্টরের ইশা অ্যাভিনিউ ও কসাই বাড়ী রেল গেট এলাকায় ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করে পুলিশ।
ডিএমপির উত্তরা পূর্ব থানা পুলিশ জানায়, বেশ কিছু দিন যাবত কিছু অসাধু সিগারেট বিক্রেতা উত্তরা পূর্ব থানাধীর ৪ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, ৬ নম্বর সেক্টরের ইশা অ্যাভিনিউ ও কসাই বাড়ী রেল গেট এলাকায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে সিগারেট বিক্রি করে আসছিল। ভুক্তভোগী ভোক্তাগন এবিষয়ে স্থানীয় পুলিশকে অভিযোগ করায় সোমবার দুপুরে পুলিশ সরেজমিনে অভিযান পরিচালনা করে বিসমিল্লাহ স্টোর, মাওলা স্টোর ও কিরণ স্টোরে বেশী দামে সিগারেট বিক্রির সত্যতা পেয়ে উক্ত ৩ দোকানের ৩ মালিককে আটক করেন। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের অনুরোধে এবং ভবিষ্যতে বেশী দামে আর সিগারেট বিক্রি করবেনা মর্মে মুচলেকা প্রদান করলে তাদের ছেড়ে দেয়া হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে অভিযান পরিচালনাকারী উত্তরা পূর্ব থানার এসআই বদরুল আলম বিষয়টির সত্যতা স্বীকার করে জানান, বেশ কিছু দিন ধরে স্থানীয় সিগারেট ক্রেতাগণ অভিযোগ করে আসছিলেন যে, বিসমিল্লাহ স্টোরের মালিক সুলতান, মাওলা স্টোরের মালিক মাওলা ও কিরণ স্টোরের মালিক কিরণ বেনসনের নির্ধারিত মূল্য ১৪ টাকায় বিক্রি না করে ১৫ টাকা এবং গোল্ডলীফের নির্ধারিত মূল্য ১০ টাকায় বিক্রি না করে ১১/১২ টাকায় বিক্রি করে আসছেন। অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাইয়ের জন্য একাধিক ক্রেতাকে উক্ত দোকানে পাঠানো হলে তারাও বর্ধিত মূল্যে সিগারেট বিক্রির অভিযোগ করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তারা বিক্রেতা ৩ জনকে আটক করেন। তবে এসময় স্থানীয় গন্যমান্য লোকজনের অনুরোধ ও দোকানদাররা ভবিষ্যতে বেশী দামে আর সিগারেট বিক্রি করবে না মর্মে মুচলেকা দিলে এবং সিগারেট প্রস্তুতকারী বহুজাতিক কোম্পানির স্থানীয় পরিবেশকের প্রতিনিধিদের কোন আপত্তি না থাকায় পরে তাদের ছেড়ে দেয়া হয়।