অনির্বাচিত সরকারের দুর্নীতিই দ্রব্যমূল্য বৃদ্ধির কারণ :আধিপত্য প্রতিরোধ আন্দোলন

0
57
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি :আধিপত্য প্রতিরোধ আন্দোলনের উদ্যোগে জ্বালানী তেলসহ সকল দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে আজ ১১ই আগষ্ট, ২০২২ বৃহস্পতিবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সভাপতির বক্তব্যে সংগঠনের আহ্বায়ক, বি-বাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী (তত্ত্বাবধায়ক সরকারের অধীনে) ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন পীর সাহেব বি.বাড়িয়া বলেন, অনির্বাচিত সরকারের মন্ত্রী ও নেতাদের সীমাহীন দুর্নীতি, লুন্ঠন ও অর্থপাচারই জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুৎসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির মূল কারণ। বিশ্ববাজারে ৬ মাস আগেই তেলের দাম কমেছে। প্রধানমন্ত্রী বলেছেন যে অকটেন ও পেট্রোল দেশেই উৎপাদিত হয়। তাহলে সরকার তেলের দাম ৫১ শতাংশ বাড়িয়েছে কোন যুক্তিতে? তেল বিক্রি করে সরকার যে ৪৮ হাজার কোটি টাকা লাভ করেছিল সেই লাভের টাকা গেল কোথায়?
আন্দোলন এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ হারুন অর রশিদ খান এক বার্তায় বলেন, বিশ্বব্যাপী মন্দার কারণে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছে। সুতরাং দাম বাড়ানোর প্রশ্নই তো আসে না। জনকল্যাণময় রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সকল দলকে যার যার অবস্থান থেকে যুগপৎভাবে কঠোর আন্দোলন এর মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।
মাননববন্ধনে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এড. মোঃ আজহারুল ইসলাম বলেন, শেখ হাসিনা সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে। তার মাথায় ১০নং বিপদ সংকেত ঝুলছে। সময় থাকতে সসম্মানে বিদায় নেয়া উচিত।
আন্দোলন এর সদস্য সচিব ইয়াকুব শরীফের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টাবৃন্দ বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম চৌধুরী মিলন, মোহাম্মদ শামসুদ্দিন ও মাওলানা ওবায়দুল হক, কেন্দ্রীয় নেতা আমীর আলী হাওলাদার, ক্যাপ্টেন আইনুল হক, এড. আবুল কাশেম মজুমদার, খাইরুল ইসলাম দেওয়ান প্রমুখ।
মানববন্ধনে বক্তাগণ বলেন, এ সরকারের উন্নয়ন হলো দ্রব্যমূল্য, সন্ত্রাস, গুম, খুন, ধর্ষণ ও ভোট চুরির উন্নয়ন। ২০১৪ সালের ভোটারবিহীন ও ২০১৮ সালের রাতের ভোটের নির্বাচনের পর সরকার এখন ইলেকট্রনিক ভোটচুরির মেশিন ই,ভি,এম এর মাধ্যমে আরেকটি ভোট চুরির নির্বাচনের স্বপ্ন দেখছে। কিন্তু সেই স্বপ্ন পূরণ করতে দেয়া হবে না ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া কোন নির্বাচন মেনে নেয়া হবে না।
তারা সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সকল দলকে যুগপৎভাবে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here