Daily Gazipur Online

আগামীকাল প্রখ্যাত শ্রমিক নেতা সাইফউদ্দিন আহমেদ মানিকের মৃত্যুবার্ষিকী

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : আগামীকাল ০৩ ফেব্রুয়ারি ২০২২ বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, প্রখ্যাত শ্রমিক নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট রাজনীতিবিদ সাইফউদ্দিন আহমেদ মানিকের ১৪তম মৃত্যুবার্ষিকী।
সাইফউদ্দিন আহমেদ মানিক ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। ছাত্র, রাজনৈতিক ও শ্রমিক আন্দোলনের ক্যানভাসে ছড়ানো ছিল তার কর্মকান্ড। ৭১ এর মহান মুক্তিযুদ্ধে ন্যাপ, সিপিবি, ছাত্র ইউনিয়নের মুক্তিযুদ্ধাদের সংগঠিত ও নেতৃত্ব দেন। তিনি দীর্ঘ ৫ দশক ছাত্র আন্দোলন, শ্রমিক আন্দোলন, রাজনৈতিক আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ ও সকল গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে সাইফউদ্দিন আহমেদ মানিকের আদর্শে অনুপ্রাণিত হয়ে শ্রমিক আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান।
সাইফউদ্দিন আহমেদ মানিক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ৩ ফেব্রুয়ারি, ২০২২ বৃহস্পতিবার বিকেল ৩.০০ ঘটিকায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) উদ্যোগে টিইউসি কার্যালয়ে (বাংলাদেশ শিশু কল্যান পরিষদ ভবন, ২২/১ তোপখানা রোড, ৪র্থ তলা, ঢাকা—১০০০) এক স্বরণ সভা অনুষ্ঠিত হবে।